সাম্প্রতিক পোস্ট

বহুত্ববাদী সমাজ বিনির্মাণে যুবশক্তি

মানিকগঞ্জ থেকে আছিয়া আক্তার ও রিনা আক্তার

গত ৭ ও ৮ আগস্ট বারসিক’র উদ্যোগে বারসিক সিংগাইর রিসোর্স সেন্টার মিলনায়তনে জেন্ডার বৈচিত্র্য আন্তঃনির্ভশীলতা ও বহুত্ববাদী সমাজ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

IMG_20180807_113614
কর্মশালায় বিভিন্ন সময়ে সহায়কের ভূমিকা পালন করেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারি বিমল রায়, সিংগাইর এলাকা সমন্বয়কারি শিমুল কুমার বিশ্বাস, কৃষিবিদ ডা. মাসুদুর রহমান, কর্মসুচি কর্মকর্তা রাশেদা আক্তার, মো. নজরুল ইসলাম, বিউটি রানী সরকার, শাহিনুর রহমান, প্রজেক্ট ফ্যাসিলিলেটর আছিয়া আক্তার, রিনা আক্তার।

IMG_20180808_114459
এছাড়াও কর্মশালায় উপস্তিত ছিলেন বারসিক হিসাব রক্ষক নিতাই চন্দ্র দাস, গাজী শাহাদত হোসেন বাদল ও শারমিন আক্তার প্রমুখ। অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন সেশনে গ্রুপ আলোচনায় অংশগ্রহণ করেন নাজমুন্নাহার, রুমা আক্তার, মো. সাকিব, মোহাম্মদ সানি, সজল ইসলাম, সুমিতা রানী হালদার, ময়না আক্তার ও শারমিন আক্তার প্রমুখ।

IMG_20180808_114644
যুব কর্মশালায় অংশগ্রহণকারী উদ্যমী যুবকরা উন্মুক্ত আলোচনায় অংশগ্রহণ করে। আলোচনায় তারা তাদের বিভিন্ন ধরনের মতামত ও অভিজ্ঞতা তুলে ধরে। কর্মশালায় অংশগ্রহণ করে তারা সমাজে নারী ও পুরুষের দায়িত্ব, নারীদের ভূমিকা, বহুত্ববাদী সমাজ বিনির্মাণে নারী ও পুরুষের ভূমিকা ইত্যাদি বিষয় জানতে পেরেছে। এছাড়া আন্তঃনির্ভরশীলতা ও বৈচিত্র্য সম্পর্কে সম্যক ধারণা লাভ করে। যুবকরা উপলদ্ধি করতে পেরেছে যে, বহুত্ববাদী সমাজ বিনির্মাণে তাদেরও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: