সাম্প্রতিক পোস্ট

জীবন্ত ব্লাড ব্যাংক গড়তে ইয়্যাসের প্রচারাভিযান

রাজশাহী থেকে শামীউল আলীম শাওন

গত ১৪ আগস্ট রাজশাহীর তরুণ সংগঠন ‘ইয়্যাস (ইয়ুথ এ্যাকশন ফর সোস্যাল চেঞ্জ)’ এবং সহযাত্রী বারসিক-এর উদ্যোগে ‘জীবন্ত ব্লাড ব্যাংক গড়ে তুলি, প্রয়োজনে রক্ত দান করি’ এই প্রত্যয়ে রক্তের গ্রুপ নির্ণয় প্রচারাভিযান অনুষ্ঠিত হয়েছে। মূলত রক্তের চাহিদা পূরণে একটি ডাটা ব্যাংক তৈরির লক্ষ্যে একই সাথে রক্তদানে মানুষকে উদ্ভুদ্ধকরণে উক্ত প্রচারাভিযানটির আয়োজন করা হয়।

IMG_7911

উক্ত প্রচারাভিযানটি উদ্বোধন করেন রাজশাহী নগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) আমির জাফর। এসময় উপস্থিত ছিলেন সেভ দ্যা নাচার এ্যান্ড লাইফ এর চেয়ারম্যান মিজানুর রহমান, বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট মুরাদ মুর্শেদ, রাজশাহী প্রেসক্লাবের সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, জেলা সমাজসেবা অধিদফতরের উপপরিচালক রাশেদুল কবীর, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ, তরুণ সংগঠন ইয়্যাস’র সভাপতি শামীউল আলীম শাওন, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম আকাশ, নারী ও শিশু বিষয়ক সম্পাদক ফাতেমা আলী মেঘলা প্রমুখ। দিনব্যাপী উক্ত প্রচারভিযানে প্রায় তিনশতাধিক বিভিন্ন বয়স এবং শ্রেণী পেশার মানুষের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় করা হয়। একইসাথে তাদেরকে রক্ত দানে উদ্বুদ্ধ করা হয়।

IMG_8059

তরুণ সংগঠন ইয়্যাস এর সভাপতি শামীউল আলীম শাওন বলেন, ‘ইয়্যাস’ বিগত ২০১৫ সালের ৪ জুলাই থেকে নিরাপদ সড়ক, নারী ও শিশু নির্যাতন, মাদক বিরোধী প্রচারাভিযান, পরিবেশ প্রতিবেশ সুরক্ষাসহ বিভিন্ন বিষয় নিয়ে রাজশাহীতে কাজ করছে। তারা এবার নিরাপদ রক্তের চাহিদা পূরণ করার জন্য সকলকে সচেতন করার মাধ্যমে জীবন্ত ব্লাড ব্যাংক গড়ে তোলার লক্ষ্যে কাজ শুরু করলো। এই কাজ অব্যাহত থাকবে।”

IMG_8361

এ সময় রাজশাহী জেলার সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রাশেদুল কবীর ফিতা কেটে তরুণ সংগঠনটির কলাবাগানস্থ নিজস্ব কার্যালয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: