সাম্প্রতিক পোস্ট

সততা শেখাবে ‘সততা স্টোর’

মো. মনিরুজ্জামান ফারুক,ভাঙ্গুড়া (পাবনা) থেকে

সততার কোন বিকল্প নাই। একজন ভালো মানুষের সবচেয়ে বড় গুণ সততা। একজন সৎ মানুষই পারে একটি আলোকিত সমাজ গঠনে ভূমিকা রাখতে। তাই ছাত্রজীবন থেকেই শিক্ষার্থীদের সৎ মানুষ হিসেবে গড়ে তুলতে উদ্যোগ গ্রহণ করেছে পাবনার ভাঙ্গুড়া উপজেলার নারী শিক্ষার অন্যতম বিদ্যাপিঠ জরিনা-রহিম বালিকা উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ।

Photo Bhangoora Pabna 23-09-2018(3)

শিক্ষার্থীদের সততা ও নৈতিকতা শিক্ষা দিতে বিদ্যালয়টির একটি কক্ষে উদ্বোধন করা হয় ‘সততা স্টোরের’। সততা স্টোরে পণ্য থাকবে; কিন্তু থাকবে না কোন বিক্রেতা। বিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের প্রয়োজনীয় পণ্যটি কিনে পণ্যের গায়ে লেখা নির্ধারিত মূল্য ক্যাশ বাক্সে রেখে আসবে। আর এভাবেই তারা স্কুল জীবন থেকে নৈতিকতা শিক্ষা লাভ করবে।

Photo Bhangoora Pabna 23-09-2018(2)

সম্প্রতি কৃষি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও পাবনা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মো. মকবুল হোসেন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ সততা ষ্টোরের শুভ উদ্বোধন করেন। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ড. জাহিদ হাসানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাবনা জেলার সমন্বিত দুদক কার্যালয়ের উপ-পরিচালক আবু বকর সিদ্দিক, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অধ্যক্ষ শহিদুজ্জামান, সাধারণ সম্পাদক অধ্যাপক মাহবুব উল আলম, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান প্রধান, সিনিয়র সহ-সভাপতি জাকির হোসেন ছবি, যুগ্ম সম্পাদক রমজান আলী খান, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সাইদুল ইসলাম প্রমুখ।

Photo Bhangoora Pabna 23-09-2018(1)

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুক হোসেন বলেন, ‘বিদ্যালয়ে ‘সততা স্টোর” উদ্বোধন হওয়ায় শিক্ষার্থীদের মধ্যে এক নতুন দিগন্তের উম্মেষ ঘটলো। এ থেকে নৈতিকতা শিক্ষা নিয়ে দেশ ও জাতি গঠনে তারা ভূমিকা রাখবে।’

happy wheels 2

Comments

%d bloggers like this: