সাম্প্রতিক পোস্ট

সাতক্ষীরায় স্বাস্থ্যসম্মত আচার তৈরির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল

সাতক্ষীরার শ্যামনগরের চন্ডিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে আজ (৩০ অক্টোবর) মঙ্গলবার সকালে স্বাস্থ্যসম্মতভাবে আচার তৈরির প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

আচার তৈরীর প্রশিক্ষণ (1)

অনুষ্ঠিত প্রশিক্ষণ কর্মশালার সভাপতিত্ব করেন বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান। বারসিক’র মননজয় মন্ডলের সঞ্চালনায় উক্ত কর্মশালায় প্রধান প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন জয়িতা পুরুষ্কারপ্রাপ্ত বনজীবী নারী শেফালী বিবি। এসময় চন্ডিপুর গ্রামের ৩৫ জন নারী পুরুষ আচার তৈরীর প্রশিক্ষণ গ্রহণ করেন।

আচার তৈরীর প্রশিক্ষণ (2)

প্রশিক্ষণের মাধ্যমে মৌসুমভিত্তিক বিভিন্ন ধরনের ফল কেওড়া, আমড়া, জলপাই, তেতুল, অম্বল মধুসহ বিভিন্ন টক জাতীয় ফল থেকে কিভাবে সহজে স্বাস্ত্যসম্মত উপায়ে আচার তৈরি করা যায়, আচার তৈরির প্রক্রিয়া এবং এটা কিভাবে দীর্ঘ সময় সংরক্ষণ করা যায় সে ব্যাপারে বিস্তারিত তুলে ধরেন প্রশিক্ষক।

আচার তৈরীর প্রশিক্ষণ (3)

গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র সহযোগিতায় চন্ডিপুর আইপিএম কৃষক সংগঠন ও সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম যৌথভাবে উক্ত আচার তৈরির প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। এ সময় সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সভাপতি মারুফ হোসেন মিলন, বারসিক’র মুক্তি রানী ও মনিকা রানী উপস্থিত ছিলেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: