সাম্প্রতিক পোস্ট

পরিবেশ-প্রতিবেশ ও বৈচিত্র্য বিষয়ক কুইজ প্রতিযোগিতা প্রতিটি স্কুলে আয়েজন করা উচিত

পরিবেশ-প্রতিবেশ ও বৈচিত্র্য বিষয়ক কুইজ প্রতিযোগিতা প্রতিটি স্কুলে আয়েজন করা উচিত

রাজশাহী থেকে শহিদুল ইসলাম শহিদ
রাজশাহী তানোর উপজেলার বনকেশর ব্রীজঘাট উচ্চ বিদ্যালয়ে পরিবেশ-প্রতিবেশ, বৈচিত্র্য, নবায়নযোগ্য জ্বালানি বিষয়ক আলোচনা সভা ও কুইজ প্রতিযোগিতা গতকাল অনুষ্ঠিত হয়েছে। স্কুল বিরতির সময় ওই বিদ্যালয়ের উঠানে খোলা জায়গায় আয়োজন হয় এ সভা ও কুইজ প্রতিযোগিতা। উক্ত অনুষ্ঠানটি ওই বিদ্যালয় ও বারসিক‘র আয়োজনে অনুষ্ঠিত হয়। উপস্থিত সকল শিক্ষার্থীরা কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। পরিবেশ-প্রতিবেশ, বৈচিত্র্য, নবায়নযোগ্য জ্বালানি, জৈবকৃষি, জলবায়ু পরিবর্তন ও বরেন্দ্র অঞ্চলের উপর তাদের প্রশ্ন করা হয়।

IMG_20190130_141704
কুইজ প্রতিযোগিতায় সকল শিক্ষার্থী অংশগ্রহণ করেন। সকলের সামনে একটি করে প্রশ্ন ছোড়া হয়। প্রশ্ন শুনে যে শিক্ষার্থী আগে হাত তোলে আগ্রহ জানায় তাকে প্রথমে সুযোগ দেয়া হয়। এভাবে ১০ জন বিজয়ী শিক্ষার্থী নির্ধারণ করা হয়।

IMG_20190130_135014
উক্ত অনুষ্ঠান সম্পর্কে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ বলেন, ‘এ ধরনের কর্মসূচি প্রতি মাসে শিক্ষা প্রতিষ্ঠানের উদ্যোগে আয়োজন করা প্রয়োজন। এতে শিক্ষার্থীদের জ্ঞানের পরিধি বাড়বে এবং তাদের মধ্যে বৈচিত্র্যময় জ্ঞান অর্জনের আগ্রহ তৈরি হবে। স্বাগত ও ধন্যবাদ জানাই বারসিক সংস্থাকে এই ধরনের সুন্দর একটি অনুষ্ঠান করার ক্ষেত্রে সহায়তা করার জন্য।’

IMG_20190130_141740
অনুষ্ঠানে সকলের সামনে উক্ত বিষয়ের উপর সংক্ষিপ্ত আলোচনা করা হয়। আলোচনা শেষে ১০ জন বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরুস্কার তুলে দেয়া হয়। সেখানে অন্যান্য শিক্ষক, কর্মচারী, শিক্ষার্থী সহ বারসিক প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: