সাম্প্রতিক পোস্ট

বৃক্ষপ্রেমী হোক সবাই

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি

বৃক্ষের দিকে তাকালে জীবনের তাৎপর্য উপলব্ধি সহজ হয়, আর বৃক্ষ আমাদের সবার প্রিয়, আকার এবং আকৃতি অনুসারে। প্রিয় হবার আগেই খুব প্রয়োজনীয় আমাদের চারপাশের এই বৃক্ষ। আর বৃক্ষপ্রেমীদের জন্য বৃক্ষ মেলা তো আরো প্রিয় হবেই। বৃক্ষ মেলায় চারদিকের এই সবুজ দেখলেও যেন মন ভালো হয়ে যায়।

thumbn

গত ১০ জুলাই থেকে রাজশাহীতে শুরু হয়েছে বিভাগীয় বৃক্ষ ও ফলদ বৃক্ষ মেলা। রাজশাহীর নগর ভবনের গ্রিন প্লাজায় মাসব্যাপী মেলার আয়োজন করা হয়েছে। বিভাগীয় সামাজিক বন বিভাগ ও কৃষি সম্প্রসারণ অধিদফতর এ মেলার আয়োজন করেছে। বিভাগীয় কমিশনার নূর-উর-রহমান প্রধান অতিথি হিসেবে মেলার উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক একেএম হাফিজ আক্তার। সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হামিদুল হক।

thumbnail

মেলাতে ৩২টি স্টল রয়েছে। মেলাতে মেসার্স লিজা নার্সারি স্টলের পোঃ মোঃ তাজরুল ইসলাম জানান, তাঁর এখানে দেশী ও বিদেশী ফল ও ফুলের শোভাবর্ধনকারী গাছের চারা বিক্রয় করা হচ্ছে এবং শ’ খানেক জাতের চারা রয়েছে। তিনি বলেন, ‘মেলায় আসলে মানুষের গাছের প্রতি আরো ভালোবাসা ও আকর্ষণ বাড়ে। তাই সবারই আসা উচিত।’

ড়ড়ড়

মেলায় বিভিন্ন প্রজাতির গাছ রয়েছে, ফুল ও ফলের গাছ। বৃক্ষ মেলায় তাই তো ক্রেতারা নিজেদের পছন্দের গাছ কিনছেন। ক্রেতা হামিদুর রহমান জানান, ‘তিনি নিয়মিত গাছ লাগান এবং অন্যকে গাছ লাগানোর আহ্বান জানান।

happy wheels 2

Comments

%d bloggers like this: