সাম্প্রতিক পোস্ট

নেত্রকোনায় পরীবিক্ষণ ও মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নেত্রকোনায় পরীবিক্ষণ ও মূল্যায়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

নেত্রকোনা থেকে শংকর ম্রং

বারসিক’ উদ্যোগে রামেশ্বরপুর রির্সোস সেন্টারে ১৮-১৯ সেপ্টেম্বর দু’দিনব্যাপী অনুষ্ঠিত হলো পরীবিক্ষণ ও  মূল্যায়ন শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা। বারসিক নেত্রকোনা অঞ্চলের সকল কর্মীসহ বারসিক সংগঠন ব্যবস্থাপনা, পরীবিক্ষণ ও সহায়ক কমিটি’র (আহবায়ক কমিটি) ৭ জন সদস্য এতে অংশগ্রহণ করেন।

IMG_20190918_110047-W600
বারসিক কৃষিপ্রাণবৈচিত্র্য সংরক্ষণ ও খাদ্য নিরাপত্তা বিভাগের পরিচালক সৈয়দ আলী বিশ্বাস দু’দিনব্যাপী প্রশিক্ষটি সঞ্চালনা করেন। প্রথমদিন ২০১৮ সালের পরিবর্তন মনিটরিং এর প্রতিবেদন পর্যালোচনা করেন শংকর ¤্রং। প্রশিক্ষণে পিপল্স লেড ডেভেলপমেন্ট প্রসেস (পিএলডিপি) প্রকল্পের অগ্রগতি মূল্যায়নের নির্দেশকভিত্তিক অনুশীলন ও তথ্য সংগ্রহের পদ্ধতি ও কৌশল সম্পর্কে আলোচনা করা হয়।

IMG_20190919_110523-W600
দ্বিতীয় দিন প্রকল্পের কার্যক্রমের ইম্পেক্ট এসেসমেন্টের অনুশীলনভিত্তিক তথ্য সংগ্রহের নির্ধারিত টুলস প্রয়োগে দলীয় অনুশীলন করা হয়। অনুশীলন শেষে দলীয় উপস্থাপনা ও পর্যালোচনার মাধ্যমে তথ্য সংগ্রহের প্রশ্নপত্রসমূহের জটিলতাগুলো নির্বাচন করে প্রয়োজনীয় সংশোধন ও বিয়োজনের সুপারিশ করা হয়। প্রশিক্ষণের শেষাংশে সকল অংশগ্রহণকারীরা জননেতৃত্বে উন্নয়ন কার্যক্রমের মূল্যায়ন জন্য একটি কর্মপরিকল্পনা তৈরি করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: