সাম্প্রতিক পোস্ট

এখনই স্বপ্ন ঠিক করতে হবে

এখনই স্বপ্ন ঠিক করতে হবে

রাজশাহী থেকে শহিদুল ইসলাম

‘শুধু চাকরির জন্য বসে থাকলে হবে না, তারুণদেরকে বিভিন্ন বিষয়ে দক্ষতা অর্জন করে নিজেকে সমাজে প্রতিষ্ঠিত হতে হবে। চাকরির পিছে ঘুরবো না, চাকরি দেবো। এমন মানসিকতা ও শক্তি সঞ্চয় করে, দেশ এবং নিজের উন্নয়নে এগুতে হবে তরুণদেরকে।’ কথাগুলো বলেছেন রাজশাহীর পবা উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদত হোসেন। তিনি আরো বলেন, ‘এখনই স্বপ্ন ঠিক করতে হবে।’

1 (2)
আজ ( ১৯ সেপ্টেম্বর) রাজশাহীর পবা উপজেলার বারনই মিনি সভা কক্ষে উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিক, পবা উপজেলা যুব উন্নয়ন অর্ধিদপ্তর এবং উপজেলা প্রশাসনের যৌথ আয়োজনে তারুণ-যুব সমাজ ‘তারুণ্যের শক্তি, বাংলাদেশের সমৃদ্ধি’ শীর্ষক শ্লোগানে গ্রামের যুবকদের কর্মসংস্থান: সমস্যা ও সম্ভাবনা শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। এতে অংশগ্রহণ করে পবা উপজেলার বড়গাছি ও দর্শনপাড়া ইউনিয়নের অর্ধ শতাধিক তরুণ ও তরুণী। মতবিনিময় অনুষ্ঠানের উদ্বোধক ও প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ শাহাদত হোসেন। বিশেষ অতিথি হিসেবে নিজ নিজ বিভাগের তরুণদের জন্য যে সুযোগ সুবিধাগুলো আছে তা তুলে ধরেন পবা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাঃ সাঈদ আলী রেজা, সমাজ সেবা অফিসার তৌহিদুজ্জামান, উপজেলা সমবায় কর্মকর্তা মো. জামাল উদ্দিন, সহকারি কৃষি কর্মকর্তা হাফিজুর রহমান, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী শহিদুল ইসলামসহ প্রমুখ ব্যক্তিবর্গ।

5 (2)
মতবিনিময়ে তরুণরা তাদের জন্য সরকারি সেবা পরিসেবাগুলো সম্পর্কে জানতে চান। সংশ্লিষ্ট কর্মকর্তাগণ তরুণদের চাহিদানুযায়ী তাদের সমস্যাগুলো সমাধানে পরামর্শ দেন। তরুণরা অনেক সময় বিভিন্ন জায়গায় তথ্য না জানার কারণে সেবাগুলো পান না। আবার অনেক সময় নানা কারণেই সেবা থেকে বঞ্চিত হন। অংশগ্রহণকারী বড়গাছি ইউনিয়নের তরুণ শিমুল বিগত সময়ে কৃষি উন্নয়ন ব্যাংকের সেবা বিষয়ে সহযোগিতা চাইলে ইউএনও তাৎক্ষণিক সে সমস্যা সমাধানে সহযোগিতা করেন। মতবিনিময় অনুষ্ঠানটি সঞ্চালনা করেন পবা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোহাঃ সাঈদ আলী রেজা। তিনি যুব উন্নয়ন অধিদপ্তরের তরুণদের জন্য সকল সেবাগুলো তুলে ধরেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: