সাম্প্রতিক পোস্ট

ভালোলাগা ও ভালোবাসার পুষ্প মেলা

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
রাজশাহীতে গত ১৪ থেকে ১৮ ফেবরুয়ারি মনিবাজার চত্তরে পালিত হলো এই পুষ্পমেলা। পুষ্প মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. হুমায়ুন কবির। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ান ব্যাংক লি: প্রধান কার্যালয়ের উপ-ব্যবস্থাপনা পরিচালক ওয়াকার হাসান। অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব রাজশাহীর বৈকালী সংঘের এ.ওয়াই.এম মনিরুজ্জামান।


মেলার সর্বমোট স্টলের সংখ্যা ছিল ২৪টি। বাহারি ফুলে সাজানো সব স্টল। সবচেয়ে মেলায় প্রদর্শনী হয় দেশী বিভিন্ন জাতের গোলাপ ও গাদা। মেলায় স্টলে ‘মায়ের দোয়া নার্সারির বায়োজীদ বলেন, ‘প্রত্যেক বছরই মেলায় স্টল থাকে আমার। ফুলের খ্যাতি মানুষের ভালোবাসা ও ফুল এবং গাছ সংগ্রহের জন্য মেলা খুব ভূমিকা পালন করে আসছে।’


মেলায় ঘুরতে আসা এক ক্রেতা রানা বলেন, ‘বাহারী ফুল একসঙ্গে দেখতে ও কিছু ফুল বারান্দায় রাখার জন্য কিনতে আসছি এই পুষ্প মেলায়।’ এছাড়াও মেলার উপলক্ষে বাচ্চাদের চিত্রাংকণ প্রতিযোগিতা আয়োজন করা হয়।


ফুল কার না ভালো লাগে! কবির ভাষায় পৃথিবীর সবচেয়ে সুন্দর জিনিস হল ফুল। যদি ফুলের মেলা হয় তাহলে তো বলাই যায়, এটি হচ্ছে পৃথিবীর সবচেয়ে সুন্দর মেলা!

happy wheels 2

Comments

%d bloggers like this: