সাম্প্রতিক পোস্ট

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজশাহীতে অনলাইন আলোচনা সভা

রাজশাহী থেকে আব্দুশ শাকুর:

বাংলাদেশসহ সারা পৃথিবীতে মহামারি করোনা ভাইরাসের প্রার্দূভাবের  জন্য বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে রাজশাহীতে অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভাটি বরেন্দ্র শিক্ষা সংস্কৃতি রক্ষা কেন্দ্রের সভাপতি জাওয়াদ আহমেদ রাফির সভাপতিত্বে এবং উক্ত সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক আব্দুস শাকুর সভা সঞ্চালনা করেন।      

সংগঠনের সাধারণ সম্পাদক জরিনা খাতুন জরি বিশ্ব পরিবেশ দিবসের সূচনা ইতিহাস এবং পরিবেশের জন্য করণীয় নানান বিষয় নিয়ে আলোচনা করেন।  সভায় বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে ‘বৃক্ষরোপলণ সপ্তাহ’ পালনের উদ্দেশে বিশেষ কার্যক্রম নেওয়া হয়। এক্ষেত্রে সংগঠনের সভাপতি জাওয়াদ আহমেদ রাফি সকল তরুণদের উদ্দেশে স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ বাড়ির আঙ্গীনায় ও ছাদে বৃক্ষরোপণের জন্য আহবান জানান। এর পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে বিভিন্ন গাছ এবং প্রকৃতির নানা উপকারিতা প্রচার করা হবে বলে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।  

এছাড়া এই মহামারি চলাকালীন পরিবেশ ও প্রকৃতির অতুলনীয় পরিবর্তন হয়। এই পরিবর্তনকে স্থায়ীভাবে টিকিয়ে রাখতে এবং টেকসই উন্নয়নের জন্য নানা ধরনের কর্মসূচির আলোচনা করা হয়।  সভায় বিগত তিন মাসের কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়। যেখানে করোনা ভাইরাস মোকাবেলায় অনলাইন সচেতনা সৃষ্টির লক্ষ্যে “এওয়ারনেস ক্যম্পেনিং ফর কোভিড-১৯”, রাজশাহী সিটিতে ত্রাণ কর্মসুচি, এবং পবা উপজেলার ভুগরইল আদিবাসী পাড়ায় ২০০ অসহায় পরিবারের মাঝে “ঈদ উপহার বিতরণী-২০২০” কার্যক্রম এর সফলতার আলোচনা করা হয়।   

এছাড়াও সভায় আগামী তিন মাসের ভবিষ্যত পরিকল্পনা করা হয়। উক্ত সভায় সংগঠনের প্রতিষ্ঠাতা ও সভাপতি জাওয়াদ আহমেদর রাফি, সাধারণ সম্পাদক জরিনা খাতুন, যুগ্ন-সম্পাদক আব্দুস শাকুর, কোষাধ্যক্ষ তহুরা খাতুন লিলি, প্রতিষ্ঠাকালীন নির্বাহী সদস্য ইদ্রিস হোসেন শিমুলসহ ৩৭ জন তরুণ অংশগ্রহণ করেন।

happy wheels 2
%d bloggers like this: