সাম্প্রতিক পোস্ট

কৃষকদের ফসল ঘরে তুলে দিলো যুবকরা

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার:
বিশ্বজুড়ে মহামারী করোনা ভাইরাসের কারণে ফসল কাটার শ্রমিক সংকট দেখা দিয়েছে। কৃষকরাও দিশেহারা। তাদের চিন্তা কিভাবে মাঠের ফসল ঘরে তুলবেন। এ অবস্থায় কৃষকদের পাশে এগিয়ে এলেন একদল উদ্যোগী যুবকরা।
ঘিওর উপজেলার নালী গ্রামের ‘আলোর পথ মাদক বিরোধী’ সংগঠনের সদস্যরা গ্রামের কৃষকদের ফসল তুলতে সহায়তা প্রদান করেছেন। স্বেচ্ছাশ্রমের ভিত্তিতে এ সংগঠনের সদস্যরা কৃষকদের মাঠের মসলা ফসল কেটেছে।
দ্বীপ্ত সেন, আকাশ, রতন, হাসান, রাসেল, আলিফ, প্রভাষ, নরোত্তম নামের এই যুবকরা রামদিয়া নালী গ্রামের কৃষক আ. মালেকের (৫০) ৩০ শতাংশ জমির রাধুঁনী মসলা কর্তন করতে সহায়তা করেন। কৃষক মালেক তাঁর মসলা উত্তোলন করতে পেরে খুব খুশি। যুবকরা যেভাবে করোনাকালে সহায়তা করছেন তা চিরদিন মনে রাখবেন বলে তিনি জানান। তিনি বলেন, ‘এই যুবকরা সহায়তা না করলে আমি ঘরে ফসল তুলতে পারবো কি না তা নিয়ে চিন্তায় ছিলাম। কিন্তু তারা এগিয়ে আসায় এখন আমি স্বস্তিবোধ করছি। কারণ আমার ফসল আর নষ্ট হচ্ছে না। এভাবে যুবকরা যদি অন্যান্য মানুষের সমস্যা সমাধানে এগিয়ে আসে তাহলে সমাজে কোন সমস্যাই আর থাকবে না।’

উল্লেখ্য যে, বারসিক’র এর সংস্পর্শে এসে এই সংগঠনের সদস্যরা করোনা ভাইরাস সংক্রমণ রোধে নানান সচেতনতামূল কর্মসূচি হাতে নিয়েছে। তারা কখনও লিফলেট, মাস্ক, খাদ্য বিতরণ করছেন আবার কখনও করোনাকালীন এই সময়ে স্বাস্থ্যবিধি মেনে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করছেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: