সাম্প্রতিক পোস্ট

তরুণদেরকে একত্রিত হতে হবে

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
বারসিক’র উদ্যোগে রাজশাহী শহরে তরুণ সেচ্ছাসেবীদের নিয়ে সম্প্রতি ‘করোনায় তরুণ সেচ্ছাসেবীর নিয়ে করণীয়’ বিষয়ক মতবিনিময় ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।
সভায় সূর্যকিরণ বাংলাদেশ, স্বপ্নচারী উন্নয়ন সংগঠন, স্বপ্নবৃত্ত, নবজাগরণ ফাউন্ডেশন, দি ফাইভ ফান্ডডেশন, ভয়েস অব ইয়ূথ, আদিবাসী ছাত্র পরিষদ, ইয়ুথ একশন ফর সোস্যাল চেঞ্জ সংগঠনসমূহের সভাপতিবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।


সভায় উপস্থিত তরুণরা করোনার এ সময়ে সংগঠনসমূহের কাজ ও বিভিন্ন করণীয় দিক ও পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। করোনাকে মোকাবেলা করার জন্য তরুণরা ভালো ভূমিকা রাখতে পারেন। তারা মানুষকে সচেতন করতে পারেন, তথ্য দিতে পারেন এবং প্রচার-প্রচারণায় ভূমিকা রাখতে পারেন। এক্ষেত্রে তারা যেমন লিফলেট, পোস্টার, অনলাইন ম্যাগাজিন প্রকাশ করতে পারেন ঠিক তেমনি করোনায় যারা এখন বাড়িতে বসে আছেন, যাদের কোন কাজ নেই তাদেরকে বীজ সহযোগিতা দিয়ে শাকসবজি বাগান কিংবা ছাদ বাগান বা বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে পারেন বলে সভায় আলোচনা হয়।


অন্যদিকে সভায় আলোচনা হয় এই তরুণরাই মানুষের কাছে করোনার সঠিক তথ্য, স্বাস্থ্যবিধি মানা, প্রাথমিক চিকিৎসাসেবা প্রদানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন। এক্ষেত্রে তরুণদেরকে একত্রিত হতে হবে। সম্মিলিতভাবে এই কাজগুলো করলে তারা সফল হবেনই। তাদের এই ভালো কাজ দেখে সমাজের মানুষও উৎসাহিত হবে এবং আশাবাদী হবেন যে ইতিবাচক কিছু হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: