সাম্প্রতিক পোস্ট

করোনা মোকাবিলায় সচেতনতার পাশাপাশি পুষ্টিসমৃদ্ধ খাদ্য খেতে হবে

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি
বারসিক ও ‘ইচ্ছা থেকে শুরু’ সংগঠনের উদ্যোগে রাজশাহীর কারিগরপাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে মাস্ক পড়া, পুষ্টি ব্যাংক তৈরিসহ নানান সচেতনতামূলক বিষয় নিয়ে সম্প্রতি একটি আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনায় বক্তারা করোনা ভাইরাস বিস্তাররোধে সামাজিক দূরত্ব বজায় রাখা, নিয়মিত হাত ধোয়া, পরিছন্ন থাকা, অন্যদেরকে পরিছন্ন থাকতে সহায়তা করা এবং নিজের পরিবারের পুষ্টি নিশ্চিতকরণে পুষ্টিবাড়ি গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করেন। এছাড়া বক্তারা রাজশাহীর মধ্যে করোনামুক্ত এলাকা তৈরিতে তরুণ ও অন্যান্যদের এগিয়ে আসার আহ্বান জানান।


মাস্ক বিতরনের মধ্য দিয়ে ১১নং ওয়ার্ড কাউন্সিলর রবিউল ইসলাম তজু আলোচনা সভাটির শুভ উদ্ধোধন করেন। এ সময় তিনি সবাইকে মাস্ক পড়ার প্রয়োজনীয়তা এবং পুষ্টিব্যাংক তৈরির জন্য সবার বাড়ির প্রতি ইঞ্চি মাটিকে কাজে লাগানোর আহ্বান জানান। তিনি বলেন, ‘করোনার বিরুদ্ধে লড়াই করার ক্ষেত্রে সচেতনতার পাশাপাশি আমাদেরকে পুষ্টি সমৃদ্ধ খাদ্য খেতে হবে। আমরা যদি আমাদের বাড়ির প্রতিটি ফাঁকা জায়গায় মৌসুমভিত্তিক বিভিন্ন শাকসবজিসহ অন্যান্য ফসল ফলাই তাহলে আমরা সহজে পুষ্টিলাভ করতে পারি।’ ইচ্ছা থেকে শুরু-এর সদস্য হানিফ বলেন, ‘সবাইকে সর্তক হয়ে চলতে হবে, একটু সর্তক আর স্বাস্থ্যবিধি মেনে চললে আমরা যে কোন মুশকিল মোকাবিলা করতে পারবো।’


আলোচনা সভায় উপস্থিত ছিলেন ‘ইচ্ছা থেকে শুরু’ এর সভাপতি সাবরিনা শারমিন হক, সংগঠনের সদস্যবৃন্দ, বারসিক’র এর সদস্য এবং সাবরিনা হকের মা মোসা: আইরিন।

happy wheels 2

Comments

%d bloggers like this: