সাম্প্রতিক পোস্ট

উন্নয়নে তরুণরা ভালো ভূমিকা রাখতে পারে

রাজশাহী থেকে অমৃত সরকার
বারসিক ও বরেন্দ্র অঞ্চল যুব সংগঠন ফোরামের যৌথ আয়োজনে গতকাল তানোর উপজেলা হলরুমে ‘প্রাণবৈচিত্র্য উন্নয়ন ও করোনা মোকাবেলায় তারুণ্য’ শীর্ষক আলোচনা ও মত বিনিময় সভা আয়োজিত হয়। উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলার নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো এবং সভাপতী হিসেবে উপস্থিত ছিলেন লুপ্ত ধানের সংরক্ষক ও জাতীয় পরিবেশ পদকপ্রাপ্ত কৃষক মোঃ ইউসুফ আলী মোল্লা। অনুষ্ঠানে যুবকদের ও ধারণাপত্র উপস্থাপন করেন আঞ্চলিক সমন্বয়কারী মো. শহিদুল ইসলাম।


প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো বলেন, ‘এতগুলো যুব সংগঠনের প্রতিনিধিদের নিয়ে বারসিক যে আয়োজন করেছে তা সত্যি প্রসংশার দাবি রাখে। এর পাশাপাশি যুবকরা পাখি রক্ষায় উদ্যোগ নিয়েছে এটাতে উপজেলা থেকে আমি সরকারি আইন অনুসারে মাইক দিয়ে প্রচারণা করতে সহযোগিতা করব। করোনা মোকাবেলায় যুবকরা নিজ নিজ জনগোষ্ঠিতে সচেতনতামূলক কাজ করবেন। সবাইকে সচেতন করবে যাতে আমরা এই মহামারী কাটিয়ে উঠতে পারি।’


এর আগে তানোর উপজেলার যুব সংগঠনের প্রতিনিধিরা নিজেদের বাস্তবায়িত কার্যক্রম নিয়ে আলোচনার মাধ্যমে উপস্থাপন করেন। এরপর সকল সংগঠন নিজেদের আগামীর পরিকল্পনাগুলো উপস্থাপন করেন। এর সাথে বারসিক কিভাবে যুক্ত হয়ে সহযোগিতা করতে পারে সে বিষয়ে আলোচনা হয়। তানোর উপজেলার প্রাণবৈচিত্র্য নিয়ে কাজ করে ‘বরেন্দ্র পক্ষী নিবাস ও প্রাণবৈচিত্র্য সোসাইটি গোটা পৌরসভাকে পাখির অভয়াশ্রম করার পরিকল্পনা করে এবং বিলবোর্ড দিয়ে পাখি রক্ষায় পদক্ষেপ নেওয়ার জন্য পরিকল্পনা করে। এরছাড়া রাজশাহীর সূর্যকীরণ ও ইয়ুথ এ্যাকশন ফর সোসাল চেঞ্জ (ইয়াস) যুব সংগঠনের প্রতিনিধিরা উপজেলার সংগঠনগুলোকে জেলা পর্যায় থেকে কিভাবে সহযোগিতা করা যায় সে বিষয়ে আলোচনা ও পরিকল্পনা করেন।
উক্ত আলোচনা সভায় তানোর উপজেলার ৮টি যুব সংগঠনের সদস্যরা অংশগ্রহণ করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: