সাম্প্রতিক পোস্ট

প্রকল্প বাস্তবায়নে বারসিককে ইউনিয়ন পরিষদবর্গ সহযোগিতা করবে

শ্যামনগর,সাতক্ষীরা থেকে ফজলুল হক

শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নে বাংলাদের জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষতা শক্তিশালী (পরিবেশ) প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল গবেষণা প্রতিষ্ঠান বারসিক’র আয়োজনে নেটজ বাংলাদেশের সহযোগিতায় বুড়িগোয়ালিনী  ইউনিয়ন পরিষদের সভা কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

বারসিক পরিবেশ প্রকল্পের শ্যামনগর উপজেলার এ্যাডভোকেসী এসিসটেন্ট ফজলুল হকের  সঞ্চালনায় সভাটির সভাপতিত্ব করে বুড়িগোয়ালিনী  ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম।

প্রকল্প অবহিতকরণ সভার শুরুতে বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সকল সদস্যবৃন্দকে বারসিকের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানানো হয়।

উক্ত অবহিতকরণ সভায় সমগ্র প্রকল্প সম্পর্কে আলোচনা করেন বারসিক পরিবেশ প্রকল্পের উপজেলা সমন্বয়কারী মননজয় কুমার মণ্ডল।

সভায় আরো বক্তব্য রাখেন ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান আব্দুর রউফ গাজী, মতাতাপ উদ্দিন সরদার, আজিজুল ইসলাম, মোকুন্দ কুমার পাইক, আবিয়ার রহমান, উমা রানী, ইউনিয়ন উপসহকারী কৃষি কর্মকর্তা জামাল হোসেন,ফ্যামিলি প্লানিং ইন্সপেক্টর জিল্লু রহমান, সাংবাদিক জি এম রুস্তুম আলী, উপজেলা জনসংগঠনের সভাপতি শেখ সিরাজুল ইসলাম,  বারসিকের  লিয়াজোঁ অফিসার গাজী আল ইমরান, বাবলু জোয়ারদার, রামকৃষ্ণ জোয়ারদার।

এছাড়াও প্রকল্প অবহিতকরণ সভায় উপস্থিত ছিলেন ইউপি সচিব, যুব স্বেচ্ছাসেবীসেবক,ইউনিয়ন উদ্যোক্তা, ইমাম,শিক্ষক, গ্রাম পুলিশ, সিপিপি টিম লিডার সহ ইউনিয়নের গণ্যমান্য ব্যক্তিবর্গ প্রমুখ।

সভাপতির বক্তব্যে বুড়িগোয়ালিনী  ইউপি চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম বলেন, ‘বারসিক সুপরিচিত একটি নাম। অনেক দিন ধরে আমি চিনি ও জানি, বারসিক যে নতুন প্রকল্প শুরু করেছে সেই প্রকল্প সঠিকভাবে বাস্তবায়ন করার জন্য আমিসহ আমার ইউনিয়ন পরিষদবর্গ সহযোগিতা করবো।’

উপসহকারী কৃষি কর্মকর্তা ও ফ্যামিলি প্লানিং ইন্সপেক্টর বলেন, ‘আমরা ও আমাদের জায়গা থেকে প্রকল্পে অংশগ্রহণকারীদের পাশে থেকে সহযোগিতা করবো।’

উল্লেখ্য বারসিক পরিবেশ প্রকল্পটি ১ সেপ্টেম্বর ২০২১ থেকে ৩১ ডিসেম্বর ২০২৪ পর্যন্ত চলমান থাকবে। বিশেষ করে শ্যামনগর উপজেলার ৪টি(বুড়িগোয়ালিনী, মুন্সিগঞ্জ,গাবুরা,পদ্মপুকুর) ইউনিয়নের প্রকল্পটি চলমান থাকবে।

happy wheels 2

Comments