সাম্প্রতিক পোস্ট

স্থায়িত্বশীল উন্নয়নে কাজ করার প্রত্যয় ব্যক্ত করলেন উন্নয়ন মেলায় অংশগ্রহণকারীরা

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম

৪র্থ জাতীয় উন্নয়ন মেলা ‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে জাতিসংঘ ঘোষিত স্থায়িত্বশীল উন্নয়নের লক্ষ্যমাত্রা বাস্তবায়নের লক্ষ্যে ক্ষমতাসীন সরকার কাজ করছে নিরলসভাবে। তারই কিছু খন্ডিত চিত্র প্রদর্শনের জন্য সারাদেশে একযোগে গত ৪ থেকে ৬ অক্টোবর জেলা ও উপজেলা প্রশাসনের মাধ্যমে উন্নয়ন মেলার ভিডিও কনফারেন্সে উদ্ধেধন ঘোষণা করেন প্রধানমন্ত্রী। মেলায় অংশগ্রহণ করেন সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবী প্রতিষ্ঠানগুলো।

IMG_20181004_120934
তারই ধারাবাহিকতায় গত ৪-৬ অক্টোবর মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমতউল্লাহর সভাপতিত্ত্বে তিনদিনব্যাপি উন্নয়ন মেলার উদ্ধোধন করেন মানিকগঞ্জ-৩ আসনের মাননীয় সাংসদ মমতাজ বেগম। উপস্থিত ছিলেন সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবি প্রতিষ্ঠানের প্রতিনিধিবৃন্দ।

IMG_20181004_121149
সমাপনি অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা রাহেলা রহমত উল্লাহর সভাপতিত্বে শিক্ষার্থীদের কুইজ, বিতর্ক ও স্টল প্রদর্শন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পুরুস্কার বিতরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিংগাইর উপজেলা ভাইস চেয়ারমেন আনোয়ারা খাতুন, সিংগাইর পৌরসভার চেয়ারমেন এ্যাড. খোরশেদ আলম ভুইয়া, বলধারা ইউনিয়ন পরিষদের চেয়ারমেন আলহ্বাজ আব্দুল মাজেদ খান, খেলাঘর আসর মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক জগদিশ চন্দ্র মালো।

IMG_20181006_165342
মেলায় স্টল নিয়ে অংশগ্রহণ ও পুরুস্কার গ্রহণ করে সরকারি প্রতিষ্ঠনগুলোর মধ্যে মহিলা বিষয়ক অধিদপ্তর, যুব উন্নয়ন, সমাজ সেবা, সমবায়, একটি বাড়ি একটি খামার, পল্লী উন্নয়ন, কৃষি সম্প্রসারণ, ভূমি অধিদপ্তরসহ উপজেললা প্রশাসনের আওতাভুক্ত সকল প্রতিষ্ঠানের প্রতিনিধি। বেসরকারি পর্যায়ে ব্র্যাক, দিশা, বারসিকসহ সকল বেসরকারি ও সেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিবৃন্দ মেলায় অংশগ্রহণ ও পুরুষ্কার গ্রহণ করে।

উল্লেখ্য মেলায় উপজেলার সকল প্রতিষ্ঠনগুলোর মধ্যে সরকারি ও বেসরকারি পর্যায়ে মাত্র ৬০টি প্রতিষ্ঠন তাদের কর্মসূচি ও আগামী দিনের উন্নয়নের লক্ষ্যমাত্রা প্রদর্শনের সুযোগ পান। বেসরকারি গবেষণার্মী প্রতিষ্ঠনগুলোর মধ্যে বারসিক অন্যতম।

happy wheels 2

Comments

%d bloggers like this: