সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে যুব সেবা সমাবেশ অনুষ্ঠিত

বরেন্দ্র অঞ্চল প্রতিনিধি

সরকারি সেবা পরিসেবাগুলো সঠিকভাবে না জানার কারণে অনেক সময় মানুষ সেবা থেকে বঞ্চিত হয়। আবার সেবা এবং সুযোগ সুবিধা না জানার কারণে সাধারণ মানুষ প্রতারিত হয়। তাই সেবা সম্পর্কে সকল নাগরিকের জানা আবশ্যকতা রয়েছে। গত ২৩ মে তানোর উপজেলা পরিষদ মিলনায়তনে বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান যুব সেবা সমাবেশের আয়োজিত যুব সমাবেশে বক্তারা এ কথা বলেন। এতে তানোর উপজেলার বিভিন্ন গ্রামের তরুণ প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। তরুণরা সরকারি সেবা পরিসেবা সম্পর্কে প্রত্যক্ষ ধারণা নেন এবং জানেন। সেবা পেতে তরুণদের করনীয় দিকগুলো তুলে ধরেন তানোর উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

BARCIK-PIC

সেবা সমাবেশে প্রধান অতিথি হিসেবে তানোর উপজেলা প্রশাসনের সেবা পরিসেবা বিষয়ে সম্যক ধারণা দেন উপজেলা প্রশাসনের নির্বাহী অফিসার মাছাঃ নাছরিন বানু। তিনি বলেন, ‘মানুষ সেবা নিয়ে নিজের উন্নতিসহ সমাজ দেশের উন্নয়ন করবে। আমরা সেই সেবা নিয়ে বসে আছি। সেবাগুলো আমরা মানুষের দোরগোড়ায় পৌছে দিতে চাই।’ তিনি আরো বলেন, ‘সরকার দেশের উন্নয়নে বিভিন্ন ধরনের প্রকল্প কার্যক্রম গ্রহণ করছে। সেগুলো সাধারণ মানুষ জানলে সেবা পেতে সুবিধা হয়। সেবা এবং নিয়ম সম্পর্কে জানলে দুর্নীতি কম হয়। মানুষ ঠকে না।’

BARCIK-PIC-
সেবা সমাবেশে উপস্থিত হয়ে তরুণদেরকে তাদের সেবা পেতে করণীয় দিক এবং কি কি সেবা আছে সেই বিষয়ে ধারণা দেন তানোর উপজেলার সহকারি নির্বাহী মেজিস্ট্রেট (ভূমি) মো. আব্দুল্লাহ আল মামুন, কৃষি অফিসার মো. শফিকুল ইসলাম, যুব উন্নয়ন অধিদপ্তরের প্রতিনিধি মো. সাদেকুজ্জামান, উপজেলা মৎস্য বিভাগের কর্মকর্তা মো. শাহাদুল ইসলাম, উপজেলা সমাজ সেবা অফিসার মো. মতিউর রহমান, উপজেলা একটি বাড়ি একটি খামারের কর্মকর্তা হাবিবুর রহমানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

BARCIK-PIC--

যুব সেবা সমাবেশে বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী তানোর উপজেলার যুবকদের বিভিন্ন কার্যক্রমে বারসিকের সহায়ক ভূমিকার দিকগুলো তুলে ধরেন। তিনি বলেন, ‘বারসিক তানোর উপজেলায় জননেতৃত্বে উন্নয়ন পদ্ধতির মাধ্যমে জনগোষ্টীর চাহিদাভিত্তিক বিভিন্ন সেবাগুলো পেতে সহায়ক ভূমিকা পালন করে।’ যুব সমাবেশে তানোর উপজেলা যুবকদের প্রতিনিধি সবজুল ইসলাম বলেন, ‘আমরা নিজের উন্নয়নসহ অবসরে সমাজের উন্নয়নে ভূমিকা রাখি। আজ সেবা সম্পর্কে প্রত্যক্ষ জানার ফলে আমাদের এই সেবাগুলো পেতে আরো সহজ হবে। আমরা তরুণরা আমাদের গ্রামকে নিরক্ষরমুক্ত করেছি। আমরা এলাকায় দেশীয় প্রজাতির বৃক্ষ রোপণ করেছি।’

BARCIK-Youth

যুব সেবা সমাবেশে তানোর উপজেলার বিভিন্ন গ্রাম থেকে ৬০জন যুবক অংশগ্রহণ করেন।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বারসিক বরেন্দ্র অঞ্চল সমন্বয়কারী শহিদুল ইসলাম। এতে উপস্থিত ছিলেন বারসিকের কৃষি কর্মকর্তা অমৃত কুমার সরকার, কর্মসূচী কর্মকর্তা জাহিদ আলীসহ অন্যান্য কর্মকর্তাগণ।

happy wheels 2

Comments

%d bloggers like this: