সাম্প্রতিক পোস্ট

মহামারি ও দুর্যোগ মোকাবেলায় যুবরাই অগ্রগামী

সাতক্ষীরা শ্যামনগর থেকে মনিকা রানী পাইক ও রুবিনা রুবি

আজ ১৩ অক্টোবর আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস। প্রতিবছর দিবসটি বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে পালন করা হয়ে থাকে। শ্যামনগরেও প্রতিবছর এ দিবসটি সরকারি ও বেসরকারিভাবে পালন করা হয়।

এর ধারাবাহিকতায় ‘মহামারি ও দুর্যোগ মোকাবেলায় যুবরাই অগ্রগামী’ এই ¯েøাগানকে সামনে রেখে যুব সংগঠন সিডিও, এসএসএসটি, উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটি এবং বারসিক’র যৌথ উদ্যোগে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংবাদিক আবু সাঈদ, বারসিক’র প্রোগ্রাম অফিসার রামকৃষ্ণ জোয়ারদার, বিশ^জিৎ মন্ডল, বাবলু জোয়ারদার, মননজয় মন্ডল, চম্পা রানী মল্লিক, হিসাব রক্ষক বিধান মধু, লিয়াজো অফিসার আল ইমরান, ফজলুল হক, মনিকা রানী, রুবিনা রুবি সহ যুবসংগঠনের সদস্যবৃন্দ।

দিবসটি উপলক্ষে সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা প্রেসক্লাব চত্তরে এক মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন জনসংগঠন সমন্বয় কমিটির সাধারণ সম্পাদক কুমুদরঞ্জন গায়েন, সিডিও এর সাধারণ সম্পাদক হাফিজুর রহমান, এসএসএসটির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী পার্থ সারথী পাল প্রমুখ।

উক্ত মানববন্ধনে যুবরা সচেতনতামূলক বিভিন্ন তথ্যসমন্বিত ফেষ্টুন ও প্লাকার্ড প্রদর্শন করে যেমন, “Stop Violence against Women and Child, Reduce the Disaster Risk”, “MASK HANDWASH DISTANCE”, “We are DRR smart youth. We follow COVID-19 health rules”, “Follow the COVID-19 health rules”, ‘বাল্যবিয়ে বন্ধ করি, দুর্যোগ ঝুঁকি হ্রাস করি’, ‘নারী নির্যাতন রুখে দাঁড়াও, দুর্যোগে বাঁচার সক্ষমতা বাড়াও’ ইত্যাদি।

happy wheels 2

Comments

%d bloggers like this: