যুব দিবসে সম্মানিত হলেন হাওয়া আক্তার

নেত্রকোনা থেকে মো: আলমগীর
জাতীয় যুব দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন ও যুব উন্নয়ন অধিদপ্তরের আয়োজনে ও বারসিক’র সহযোগিতায় আটপাড়া উপজেলা উপজেলা পরিষদ হলরুম মিলনায়তন আালোচনা, যুব সম্মাননা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার প্রদানের মধ্য দিয়ে দিবসটি পালন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান হাজী খাযরুল ইসলাম, সভাপতির দায়িত্ব পালন করেন আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ।


জাতীয় যুব দিবস উপলক্ষে হাবাদা কুটিরশিল্পী সংগঠনের সাধারণ সম্পাদক নারী সংগঠক সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য এবং ঘিডুয়ারি যুব সংগঠনের যুবক আশিক মাহমুদকে মাছ চাষে বিশেষ অবদানের জন্য যুব পুরস্কার প্রদান করা হয়।


যুব সমাজকে একটি জাতির স্তম্ভ, সভ্যতা-সংস্কৃতি ও উন্নয়নের কারিগর বলা যেতে পারে। যুবকরা শারীরিক ও মানসিকভাবে শক্তিশালী, জাগ্রত জ্ঞানের অধিকারী এবং রাষ্ট্র-সমাজের পরিবর্তন-সংগ্রামের অগ্র নায়ক মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারীদের বিশাল একটি অংশ ছিল যুবক।


আলোচনায় বক্তারা জানান, যুবসমাজ যে প্রশিক্ষণ পাচ্ছে, সেটা আন্তর্জাতিক মানের হয় না। যুবদের জন্য আন্তর্জাতিক মানের প্রশিক্ষণ প্রদান জরুরি। দেশের যুব উন্নয়ন অধিদপ্তর ও স্বাস্থ্য মন্ত্রণালয় যুবদের প্রশিক্ষিত করে অনেক সমস্যার সমাধান করছে। দেশের নারী উদ্যোক্তাদের বিভিন্নভাবে সহযোগিতা দেওয়া দিচ্ছেন। আমাদের পাশের দেশগুলোতে ইয়ুথ কাউন্সিল আছে। যেখানে যুবরা তাঁদের দাবি তুলে ধরতে পারেন। আমাদের দেশের যুবরা তা করছেনা।

happy wheels 2

Comments