তুরস্কের দুর্গত মানুষের পাশে নেত্রকোণার যুব সংগঠন

নেত্রকোনা থেকে রাজন আহমেদ ও এসএম ইউসুফ
রক্তের বন্ধন যুব সংগঠনের মানবিকতা দেশের গন্ডি পেরিয়ে এখন আন্তর্জাতিক পর্যায়ে। প্রাকৃতিক দুর্যোগের কাছে যখন মানুষ ও মানুষের প্রযুক্তি অসহায় হয়ে পড়ে তখন আর্থিক ও মানবিক সহায়তা নিয়ে পৃথিবী একপ্রান্ত থেকে অপর প্রান্ত পর্যন্ত হাত বাড়িয়ে দেয় এই মানুষেরাই। নেত্রকোণা জেলার সদর উপজেলার ‘রক্তের বন্ধন’ যুব সংগঠন তাদের মানবিক কার্যক্রম তুরস্কের ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত মানুষের কাছে পৌছে দিয়েছে ত্রাণ সামগ্রীর হিসেবে।


যুব সংগঠনের সদস্যরা তুরস্কের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নিজ উদ্যোগ, Connecting People Foundation ও সংযোগ থেকে সংগৃহীত ঔষধ, অক্সিজেন সিলিন্ডার, ডেডবডি কভার, পানি, কাপড়, শুকনো খাবার, স্যানিটাইজার, কাফনের কাপড় পাঠিয়েছে। যুব সংগঠনের সদস্য এসএম ইউসুফ, হারুন মিয়া, রাজন আহমেদসহ সকল সদস্যরা বাংলাদেশে অবস্থানরত তুরস্ক অ্যাম্বাসিতে পৌছে দিয়েছে।


আমরা দেখেছি যখনই কোন সংকট ও দুর্যোগে পড়েছে মানুষ তখনই যুবসমাজ হাতে হাত রেখে মানুষের পাশে দাঁড়িয়েছে। নিজের যা আছে তার সাথে যুক্ত করেছে পাশের মানুষের সহযোগিতা। সংগঠনের সভাপ্রধান রাজন বলেন, ‘সংকটের সময় মানুষের পাশে রক্তের সহযোগিতা নিয়ে কাজ করা এই সংগঠন প্রাকৃতিক দুর্যোগ, মহামারি, অসহায় মানুষের পাশে দেশে ও বিদেশে যে কোন স্থানে আমরা ছুটে যেতে চাই।”

happy wheels 2

Comments