শ্যামনগরে যুব স্বেচ্ছাসেবীদের নিয়ে আহবায়ক কমিটি গঠন

শ্যামনগর,সাতক্ষীরা থেকে মফিজুর রহমান
শ্যামনগর উপজেলার ১৯টি যুব স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে আহবায়ক কমিটি গঠিত হয়েছে। সম্প্রতি উপজেলার বুড়িগোয়ালীনি ইউনিয়নে কলবাড়িতে অনুষ্ঠিত আলোচনাসভায় এই কমিটি গঠন করা হয়। আলোচনাসভায় শান্তি সংঘের সভাপতি মোঃ আসাদউল্লাহর সভাপতিত্বে এসময় সংগঠন ও যুবদের কাজের ভূয়সী প্রশংসা করে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন বারসিক’র নির্বাহী পরিচালক সুকান্ত সেন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা জনসংগঠন সমন্বয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলাম।


বারসিক’র নির্বাহী পরিচালক সুকান্ত সেন বলেন, “যুব সমাজ একটা বিশেষ শক্তি। প্রত্যেকটা যুবদের ভিতর কিছু না কিছু শক্তি আছে। যুবদের এলাকার পরিবেশ ও সাংস্কৃতি টিকিয়ে রাখার জন্য এক সাথে কাজ করতে হবে। মানুষসহ সকল প্রাণীর প্রতি আমাদের কিছুটা দায়বদ্ধতা আছে। সব ধরনের যুব সংগঠনদের নিয়ে ঐক্য তৈরী করে কাজ করতে হবে। অনেকগুলো যুব সংগঠন এক হয়ে কাজ করলে অনেক কঠিন কাজও সহজ হয়ে যাবে”।
পরিশেষে উপজেলার ১৯টি স্বেচ্চাসেবী সংগঠনের প্রতিনিধিরা আলোচনা সভায় সকল যুবদের মতামতের ভিত্তিতে সংগঠনকে “শ্যামনগর যুব স্বেচ্ছাসেবী সমন্বয় কমিটি” হিসেবে নামকরণ করা হয়। সংগঠনটি সুন্দরভাবে পরিচালনার জন্য আহবায়ক কমিটি গঠন করা হয়।


এসময় সকলের মতামতের ভিত্তিতে স্বেচ্চাসেবী সংগঠন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের মারুফ হোসেন মিলনকে আহবায়ক, শান্তি সংঘ ক্লাবের সভাপতি মোঃ আসাউল্লাহ যুগ্ম আহবায়ক, পিপিলিকা ইয়ুথ টিমের সভাপতি হুমায়রা যুগ্ম আহবায়ক, বনজীবী ইয়ুথ টিমের সভাপতি শামীম হোসেন যুগ্ম আহবায়ক ও বারসিক’র কর্মসূচী কর্মকর্তা মফিজুর রহমানকে সদস্য সচিব করে ৫ সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি গঠন করা হয়।
আহবায়ক কমিটি আগামী ৩ মাসের মধ্যে উপস্থিত ১৯টি সংগঠন ছাড়াও উপজেলার অন্যান্য যুব স্বেচ্চাসেবী সংগঠনের প্রতিনিধিদের নিয়ে পরবর্তীতে পূর্ণাঙ্গ কমিটি করার সিদ্ধান্ত গৃহীত হয়।

happy wheels 2

Comments