মাতৃভাষার প্রতি যত্নশীল হতে হবে

সাতক্ষীরা থেকে জাহাঙ্গীর আলম

মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিম এর উদ্যাগে ও বারসিকর সহযোগিতায় শিশু ও বয়স্কদের নিয়ে পুষ্প অর্পণ, কবিতা আবৃত্তি, গান, চিত্রাংকন ও বিভিন্ন খেলাধুলার প্রতিযোগিতা অনুষ্ঠান হয়েছে।

গত মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকালে সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের সদস্যদের এবং এলাকার শিশু ও বয়স্কদের নিয়ে পুষ্প অর্পণের পরে কবিতা আবৃত্তি, গান, চিত্রাংকন ও বিভিন্ন খেলাধুলার প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় কাশিমাড়ীর ৩০ জন শিশু শিক্ষার্থী ও ১৫ জন বয়স্ক অংশগ্রহণ করে। এতে ৪র্থ শ্রেণীর শিক্ষার্থী জ্যোতি ১ম, ৩য় শ্রেণীর সোহান ২য় ও ৪র্থ শ্রেণীর অনন্যা রায় ৩য় স্থান অধিকার করেছে। অনুষ্ঠানে পুরুষ্কার বিতরণ করেন স্থানীয় সামাজ সেবক ও সংগঠনের সদস্যবৃন্দ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কাশিমাড়ী ইউনিয়ন শাখার উপদেষ্টা বিশিস্ট সামাজ সেবক মোঃ আদম আলী মোল্লা বিশিষ্ট সামাজ সেবক জামিনুর রহমান এবং সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের কাশিমাড়ী ইউনিট শাখার সকল সদস্যবৃন্দসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবগ। অনুষ্ঠান পরিচালনা করেন সুন্দরবন স্টুডেন্টস সলিডারিটি টিমের কাশিমাড়ী ইউনিটের সাধারণ সম্পদক স্বপন দাস।

অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে মাতৃভাষার প্রতি যতœশীল হওয়ার আহবান জানায়।

happy wheels 2

Comments