সাম্প্রতিক পোস্ট

মাতৃভাষা দিবসে শিশুদের নিয়ে বারসিক’র চিত্রাংকন প্রতিযোগিতা

গাজী মাহিদা মিজান, সাতক্ষীরা থেকে:

মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি সকালে সাতক্ষীরা পৌরসভার বদ্দীপুর কলোনীর নি¤œ আয়ের পরিবারের শিশুদের নিয়ে বারসিক এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় বদ্দীপুর কলোনীর ২২জন শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী তুরিন ১ম, তৃতীয় শ্রেণীর কথা ২য় ও পঞ্চম শ্রেণীর রুবিনা ৩য় স্থান অধিকার করেছে।

প্রতিযোগিতা শেষে বারসিক’র গবেষণা সহকারী গাজী মাহিদা মিজানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য সাবিনা পারভীন ও স্থানীয় অভিভাবক জাহানারা খাতুন। অনুষ্ঠান পরিচালনা করেন বারসিক’র যুব সংগঠক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে মাতৃভাষার প্রতি যতœশীল হওয়ার আহবান জানানো হয়।

এছাড়া স্থানীয় অভিভাবক জাহানারা খাতুন বলেন, ‘সচরাচর গ্রামে গ্রামে এসে প্রান্তিক শিশুদের নিয়ে কোন প্রতিষ্ঠান অনুষ্ঠান করে না। এতে তারা স্বপ্ন দেখতেও ভুলে যায়। বারসিককে এজন্য ধন্যবাদ যে, তারা আমাদের ছেলে মেয়েদের স্বপ্ন দেখাতে শুরু করেছে।

happy wheels 2

Comments

%d bloggers like this: