মানিকগঞ্জে চিত্রাংকন ও আবৃত্তিতে পালিত স্বাধীনতা দিবস

সিংগাইর মানিকগঞ্জ থেকে আছিয়া আক্তার
‘একটি বাংলাদেশ তুমি জাগ্রত জনতা সারা বিশে^র বিশ্ময় তুমি আমার অহংকার’- এই স্লোগানকে সামনে রেখে গত ২৬ মার্চ স্বরুপপুর নারী উন্নয়ন সংগঠন ও বেসরকারি গবেষনাধর্মী প্রতিষ্ঠান বারসিক’র যৌথ উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে স্বরুপপুর মন্দিরভিত্তিক শিশু বিকাশ কেন্দ্রে চিত্রাংকন, কবিতা আবৃত্তি,গান ও আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।


কর্মসূচিতে নারী সংগঠনের সভাপতি ও উক্ত প্রতিষ্ঠানের শিক্ষিকা ময়না রানী বিশ্বাসের সভাপতিত্বে ও বারসিকের সহযোগী কর্মসূচি কর্মকতা আছিয়া ও রিনা আক্তারের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন বারসিক সিংগাইর কর্ম এলাকার সমন্বয়ক শিমুল কুমার বিশ্বাস, বায়রা ৬নং ওয়ার্র্ডের ইউপি সদস্য কামরুল ইসলাম, সংরক্ষিত ইউপি সদস্য শাহানাজ পারভীন প্রমুখ।


আলোচনায় বক্তারা স্বাধীনতা দিবসের গুরুত্ব ও তাৎপর্য শিশুদের মাঝে তুলে ধরেন। তারা বলেন, ‘আমাদের নতুন প্রজন্মকে উদ্বুদ্ধ করার জন্য এই দিবস আমরা প্রতিবছর পালন করতে চাই।’ আলোচনার পরিপেক্ষিতে ইউপি সদস্যরা স্কুল ঘরটির অবস্থা ভালো না থাকায়, সংস্কারের প্রতিশ্রুতি প্রদান করেন এবং বিজয়ী শিক্ষার্থী রুপশী সরকার, রাত্রী সরকার, দিশা সরকারের মাঝে পুরষ্কার প্রদান করেন।

happy wheels 2

Comments