সাম্প্রতিক পোস্ট

নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা দিবসের গুরুত্ব তুলে ধরা জরুরি

সাতক্ষীরার শ্যামনগর থেকে বিশ্বজিৎ মন্ডল

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস। এই দিনটি আমরা বাঙালি জাতি যথাযথ মর্যাদায় গভীর শ্রদ্ধা ও ভালোবাসার সাথে এ দিনটি নানান আযোজনের মাধ্যমে উদযাপন করি। বিশ^ দরবারের কাছে এটি একটি মহান দিন। এটি আমাদের চির স্মরণীয় ও বরণীয় দিন। দিনটি উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্তে এমনকি বিশ্বের বিভিন্ন দেশে নানান কর্মসূচি আয়োজনের মাধ্যমে পালিত হয়।

20190326_112828
দিনটি উপলক্ষে শ্যামনগর উপজেলার স্বেচ্ছাসেবক সিডিও ইউথ টিম, কাঠালবাড়ি পরিবেশবান্ধব কৃষি নারী সংগঠন ও পাখিমারা পরিবেশবান্ধব আইএফএম কৃষি নারী সংগঠনের উদ্যোগে এবং বারসিক’র সহায়তায় স্কুল পর্যায়ে আলোচনা সভা ও ক্রীড়া অনষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ক্রীড়া প্রতিযোগিতায় কাশিমাড়ি ইউনিয়নের ১১৯ নং কাঠালবাড়িয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পদ্মপুকুর ইউনিয়নের ১৭৫নং দক্ষিণ পাখিমরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা এবং গ্রামীণ নারীরা অংশগ্রহণ করেন।

20190326_112715
অনুষ্ঠানের ক্রীড়া হিসেবে সেদিন লম্বা দৌড়, ভারসম্য দৌড়, চকলেট দৌড়, বিষ্কুট দৌড়, অংক দৌড়, মোড়ক লড়াই, বল নিক্ষেপ, গুপ্তধন উদ্ধার, বালিশ খেলা, লম্বা লাফ, বেলুন সুরক্ষা, দেশীয় নৃত্য ও চিত্রাংকন প্রতিযোগিতা আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্কুলের শিক্ষার্থীরা, স্কুলের শিক্ষকবৃন্দ, কাঠালবাড়িয়া ও পাখিমারা নারী সংগঠনের সদস্যবৃন্দ, সিডিও ইউথ টিমের সদস্যবৃন্দ, স্থানীয় সরকারের প্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সুশিল সমাজের প্রতিনিধি ও বারসিক কর্মকর্তাসহ আরো অনেকে।

20190326_084229
দিবস উপলক্ষে আলোচনায় অতিথিরা বলেন, ‘এই দিন টি আমাদের গর্বের দিন। বাঙালি জাতির জীবনে একটি স্মরণীয় দিন। আমাদের নতুন প্রজন্মের কাছে এ স্বাধীনতা দিবসের গুরুত্ব তুলে ধরা খুবই জরুরি। কারণ তারাই হলো ভবিষ্যৎ প্রজন্ম। তারা যেন এটি বুকে ধরে রাখতে পারে এবং লালন করতে পারে। এই স্বাধীনতা অর্জন করতে অনেক বুকের রক্ত দিতে হয়েছে। অনেক কষ্টের ফল হলো আমাদের এই স্বাধীনতা।’

20190326_083833
আলোচনা শেষে ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করা হয। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সিডিও ইউথ টিমের কাশিমাড়ি ইউনিটের যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান।

happy wheels 2

Comments

%d bloggers like this: