সাম্প্রতিক পোস্ট

খেলাধুলা করি মাদক থেকে দূরে থাকি

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার

‘খেলাধুলায় বাড়ে বল-মাদক ছেড়ে মাঠে চল’ এই স্লোগানকে সামনে রেখে ঘিওর উপজেলার রামদিয়া নালী গ্রামের আলোর পথ মাদক বিরোধী সংগঠনের উদ্যোগে একটি প্রীতি ফুটবল ম্যাচ খেলার আয়োজন করা হয়েছে।

20190507_172542
গতকাল (৭ মে) নালী বাবুর বাড়ির মাঠে অনুষ্ঠিত হয় এই ফুটবল প্রীতি ম্যাচ। এতে দু’টি দল লাল দল ও সবুজ দলে বিভক্ত হয়ে খেলা শুরু হয়। এলাকার সাংস্কৃতি ব্যক্তিত্ব মো. বাদল দেওয়ান প্রীতি ম্যাচটি উদ্ভোধন ও খেলার রেফারির দায়িত্ব পালন করেন। খেলায় লাল দল ১-০ গোলে জয় পায়।

20190507_173740
প্রীতি ফুটবল ম্যাচিটির পর যুবকদের মধ্যে হাসান, রতন, আকাশ ও দ্বীপ বলেন, ‘মাদক বিরোধী সংগঠনের কার্যক্রম এগিয়ে নিতে খেলাধুলা আয়োজন করা খুবই গুরুত্বপূণ। আমরা এখন থেকে বিভিন্ন স্কুলে গিয়ে মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সচেতন করবো। শিক্ষার্থীদের খেলাধুলায় উৎসাহ দেবো।’ বারসিক’র পক্ষ থেকে সুবীর সরকার যুবকদের উদ্দেশ্য বলেন, ‘মাদকের সেবনের ফলে যুবকরা মৃত্যর দিকে ঝুঁকে পড়েন। মাদকের জন্য টাকা পয়সা জোগার করতে তারা বিভিন্ন অসামাজিক কাজে জড়িয়ে পড়েন।’ তিনি আরও বলেন, ‘সমাজকে মাদকমুক্ত রাখতে প্রতিটি পরিবারকে সচেতন হতে হবে। তাদের ছেলেমেয়েরা কোথায় কখন কিভাবে কার সাথে মিশেছে তার খোজঁ খবর রাখতে হবে।’

20190507_174317
খেলার সাথে স্বাস্থ্য আর স্বাস্থ্যের সাথে মনের একটা নিবিড় সম্পর্ক রয়েছে। লেখাপড়ার পাশাপাশি ছেলে মেয়েদের খেলাধুলা ও সাংস্কৃতি চর্চা করা জরুরি। লেখাপড়া পাশাপাশী যদি ছেলে মেয়েরা খেলাধুলা ও সাংস্কৃতি চর্চার মধ্যে থাকে তাহলে তাদের মনে কোন খারাপ চিন্তা আসবে না; কোন নেশার জগতে চলে যাবে না।

happy wheels 2

Comments

%d bloggers like this: