শ্যামনগরে পরিবেশ বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে মননজয় মন্ডল

বাংলাদেশে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্প এর আওতায় বেসরকারী গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক‘র উদ্যোগে এবং নেটজ-পার্টনারশীপ ফর ডেভেলমেন্ট এ্যান্ড জাস্টিস’র সহযোগিতায় আজ ৭ নভেম্বর শ্যামনগরে পরিবেশ বিষয়ক রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শ্যামনগরের মুন্সিগঞ্জ ইউনিয়নের বনশ্রী শিক্ষা নিকেতন  মাধ্যমিক বিদ্যালয়ের ১০০ জন শিক্ষার্থী পরিবেশ বিষয়ক  রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। ৪টি শ্রেণির ১০০ জন শিক্ষার্থী ২ টি গ্রুপ হয়ে প্রতিযোগিতায় অংশ নেয়। বিদ্যালয়ের শিক্ষকদেরদের মুল্যায়নের মাধ্যমে মোট ৬ জন প্রতিযোগি বিজয়ীকে পুরস্কার প্রদান করা হয়। ক গ্রুপে  ১ম  তাবাসসুম মাসিয়া তমা ,২য় লিসা মন্ডল এবং ৩য় রত্না মন্ডল এবং খ গ্রুপে ১ম জয়দেব কুমার মন্ডল ২য় রেজওয়ানা পারভীন ৩য় স্থান নূরজাহান আক্তার মীম  এবং ৬ষ্ঠ শ্রেণীর মাহফুজা সুলতানা ১ম স্থান অর্জন করে পুরস্কার লাভ করে। 

উক্ত অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনায় বারসিক পরিবেশ প্রকল্পের জেলা সমন্বয়কারী ও প্রধান শিক্ষক মো: আব্দুল করিম বলেন, ‘আমাদের পরিবেশ ও প্রতিবেশ সুরক্ষায় বেশি পরিমাণে গাছ লাগাতে হবে। গাছকে ভালোবাসতে হবে। আর আমরা যদি একটি গাছ কাটি তাহলে তার পাশে কমপক্ষে আরো ৫টি গাছ লাগাতে হবে।’

এসময় রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল করিম, সহকারী শিক্ষক জয়দেব মন্ডল, জেলা সমন্বয়কারী মাসুম বিল্লাহ উপজেলা সমন্বয়কারী মননজয় মন্ডল, এ্যাডভোকেসী এ্যাসিসট্যান্ট ফজলুল হক, ফিল্ড ফ্যাসিলিটেটর আব্দুল আলীম, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক মন্ডলী, শিক্ষার্থী বৃন্দ ও স্টুডেন্টস ফোরামের সদস্যবৃন্দ।

happy wheels 2

Comments