সাম্প্রতিক পোস্ট

সিংগাইরে যুব কর্মশালায় জেন্ডার সংবেদনশীল মানবিক সমাজ গড়ার ডাক

মো.নজরুল ইসলামঃ মানিকগঞ্জ
“ইভটিজিং, রাগিং ও বুলিং বন্ধ করি, নারীবান্ধব প্রতিষ্ঠান গড়ি” এই স্লোগানকে ধারণ করে গতকাল মানিকগঞ্জে সিংগাইর অঞ্চলের সিংগাইর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সিংগাইর স্বেচ্ছাসেবী মানবিক সংস্থা ও বারসিক’র যৌথ আয়োজনে জেন্ডার বৈচিত্র্য সুরক্ষা ও বহুত্ববাদী সমাজ বিষয়ক যুব কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।


কর্মশালায় সিংগাইর মানবিক সংস্থার সমন্বয়কারী এ্যাডভোকেট শাহাদাত সন্দীপন সায়েম এর সভাপতিত্বে ও বারসিক সহযোগী কর্মসূচি কর্মকর্তা রিনা আক্তারের সঞ্চালনায় কর্মসূচির ধারণাপত্র পাঠ করেন বারসিক সহযোগী কর্মসূচি কর্মকর্তা আছিয়া আক্তার। বিষয়ভিত্তিক সেশনে অংশগ্রহণ করেন খেলাঘর আসর মানিকগঞ্জ জেলা শাখার সভাপতি অধ্যাপক জগদীশ চন্দ্র মালো, বারসিক বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, সংগীত শিল্পী ও শিক্ষক রেখা রানী দাস ও বারসিক প্রকল্প কর্মকর্তা মো.নজরুল ইসলাম প্রমুখ।


অংশগ্রহণমূলক আলোচনায় জেন্ডার ধারণায়ন, নারীবান্ধব সমাজ ও প্রতিষ্ঠান, রাগিং,বুলিং,ইভটিজিং, যৌন হয়রানির কুফলে আইনগত দিক ও সামাজিক প্রতিরোধের কৌশল নিয়ে আলোচনা হয়। যুবরা সমকন্ঠে জেন্ডার সংবেদনশীল মানবিক সমাজ গড়ার প্রত্যয় গ্রহণ করেন।

happy wheels 2

Comments