সাম্প্রতিক পোস্ট

বিদায় ২০১৭ স্বাগত ২০১৮

বিদায় ২০১৭ স্বাগত ২০১৮

ইংরেজি নববর্ষে নবরূপ রাঙিয়ে দিয়ে হাজির হল নতুন একটি বছর। দেখতে দেখতে পেরিয়ে গেল আরো একটি বছর ২০১৭। অতীতের জরা, গ্লানি ভুলে গিয়ে শান্তি-সুখের প্রত্যাশায় উন্মুখ হয়ে আছি সবাই। নতুন বছরে সবার কামনা হোক সুখের, এবং শান্তির। নতুন বছরে সবাই ভালো থাকবে, সুখে থাকবে এটাই হোক সবার কামনা। নতুন বছর চির শান্তির বার্তা নিয়ে আসুক । পুরানো বছরের ভুল ভ্রান্তি পেছনে ফেলে সবাই সামনে এগিয়ে যাক; এই শুভ কামনায় বিদায় ২০১৭ স্বাগত ২০১৮!

নতুন বছর ২০১৮ (3)

পেছনের সকল হতাশা ও গ্লানিকে ভুলে গিয়ে নতুন রূপে এগিয়ে চলার একটি ধাপ হল নতুন বছর। পুরাতন বছরকে বিদায় ও নতুন বছরকে গ্রহণ করে নিতে সংস্কৃতি পরায়ন বাঙালি নানা উৎসবে মেতে ওঠে। শহর কিংবা নগর, গ্রাম কিংবা মহল্লা সব খানেই দেখা যায় বর্ষবরণ অনুষ্ঠান। আর সেসব উৎসবে মেতে ওঠে আবাল বৃদ্ধা বনিতা সকলেই। নানা ধরনের সামাজিক সাংস্কৃতিক উৎসবে মেতে ওঠে দেশ। থার্টি ফাষ্ট নাইট উপলক্ষে চলে গান বাজনা, বনভোজনসহ নানা ধরনের আনন্দ আয়োজন।

পুরাতন বছরকে স্মরণীয় করে রাখতে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর রাতে আনন্দ উল্লাসের মাধ্যমে নতুন বছরকে বরণ নেওয়া হয়। বিগত সময়ের বা বিগত বছরের হতাশা, ব্যর্থতা ও গ্লানিকে ভুলে গিয়ে পাওয়া না পাওয়ার হিসাবকে ভুলে গিয়ে নতুন স্বপ্ন প্রত্যাশা নিয়ে অগ্রসর হতে হবে। পেছনের সকল ব্যর্থতাকে শক্তিতে পরিণত করতে নতুন রূপে পথ চলার নামই হল বর্ষবরণ।

নতুন বছর ২০১৮ (1)

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভালো। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। এভাবেই ২০১৭ সালের সকল হতাশা, গ্লানি ও না পাওয়ার প্রত্যাশাকে ভুলে গিয়ে ২০১৮ সালের আগমনকে শুভ কামনা জানিয়ে দৃঢ় প্রত্যয় নিয়ে এগিয়ে যেতে পারি আগামী সুন্দর স্বপ্নের প্রত্যাশায়। আর যার মাধ্যমে রচিত হবে একটি শ্রদ্ধাশীল সমাজ, যেখানে মানুষসহ সকল প্রাণী পারস্পারিক আন্তঃনিভরশীলতায় বিকশিত হবে।

বারসিকনিউজ’র পরিবারের পক্ষ থেকে সবাইকে নতুন বছরের অকৃত্রিম শুভেচ্ছা

ছবি সংগৃহীত

happy wheels 2

Comments

%d bloggers like this: