সাম্প্রতিক পোস্ট

সাতক্ষীরায় কিশোরীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন ও মাস্ক বিতরণ

গাজী মাহিদা মিজান, সাতক্ষীরা থেকে:

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলা ও কিশোরীদের প্রজনন স্বাস্থ্য সুরক্ষায় সাতক্ষীরা শহরের নিম্ন আয়ের পরিবারের কিশোরীদের মাঝে স্যানেটারি ন্যাপকিন ও মাস্ক বিতরণ করা হয়েছে।

গতকাল সাতক্ষীরা শহরের রাজার বাগান ঋষিপাড়ার বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিকের উদ্যোগে কিশোরীদের মাঝে এসব উপকরণ বিতরণ করা হয়।

এ সময় বারসিকের গবেষণা সহকারী গাজী মাহিদা মিজান, স্থানীয় বাসিন্দা কল্যাণী দাসী, দিপালী দাসী, অমেলা রানী, উষা রানী, গঙ্গা রানী প্রমূখ উপস্থিত থেকে কিশোরীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেন।

বিতরণ অনুষ্ঠানে গাজী মাহিদা মিজান কিশোরীদের উদ্দেশ্যে বলেন, ‘করোনা ভাইরাসের প্রাদুর্ভাব মোকাবেলায় সকলকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। এজন্য ঘন ঘন সাবান দিয়ে হাত ধোয়া, নিয়মিত মাস্ক ব্যবহার ও সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। একই সাথে প্রজনন স্বাস্থ্য সুরক্ষায় ঋতুকালীন সময়ে স্যানেটারি ন্যাপকিন ব্যবহার করতে হবে।’

স্থানীয় কিশোরী মনিকা বলেন, ‘আমরা করোনা থেকে বাঁচতে সামাজিক দূরত্ব মেনে চলার চেষ্টা করি। কিন্তু অনেকেই এখনো বিষয়টিকে অবহেলা করছে। এজন্য আমাদের সচেতন হওয়ার বিকল্প নেই। এছাড়া ঋতুকালীন সময়ে আমরা ন্যাপকিন কিনে ব্যবহার করতে পারি না। বাড়ি থেকে কিনে দেয় না। আবার অনেকের কেনার সাধ্যও থাকে না। তবে সকলে সচেতন হলে বাবা-মায়েরাও এক্ষেত্রে এগিয়ে আসতে পারেন। বারসিক যে স্যানেটারি ন্যাপকিন দিয়েছে, এর মাধ্যমেও অনেকে স্যানেটারি ন্যাপকিন ব্যবহারে উদ্বুদ্ধ হবে।’

happy wheels 2

Comments

%d bloggers like this: