সাম্প্রতিক পোস্ট

প্রবীণদের সন্মান ও সুযোগ সুবিধা দিন

মানিকগঞ্জ থেকে মো. নজরুল ইসলাম ও গাজী শাহাদত হোসেন বাদল
‘বৈশি^ক মহামারীর বার্তা, প্রবীণদের সেবার নতুন মাত্রা’ এই প্রতিপাদ্য নিয়ে দেশব্যাপী সরকারি ও বেসরকারিভাবে ভিন্ন ভিন্ন আয়োজনে পালিত হয়েছে আন্তর্জাতিক প্রবীণ দিবস ২০২০। তারই ধারাবাহিকতায় বারসিক’র উদ্যোগে বেতিলা গ্রীন ফ্লাওয়ার কিন্ডার গার্ডেন মিলনায়তনে বিশ^ প্রবীণ দিবস উপলক্ষে আলোচনা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


আলোচনা ও মতবিনিময়ে প্রবীণ অধিকার সুরক্ষা টিমের আহবায়ক কমরেড সেতোয়ার হোসেন খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বেতিলা মেতিরা ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মো.জাকির হোসেন, আলোচনায় আরো অংশগ্রহণ করেন অধ্যাপক আমিনুল ইসলাম কোহিনুর, বারসিক প্রোগ্রাম অফিসার মো. নজরুল ইসলাম, সাবেক ইউপি সদস্য ও শিল্পী মো.ইউসুফ আলী, সাবেক ইউপি সদস্য গাজী শাহাদত হোসেন বাদল। এছাড়াও বেতিলা বন্ধু মহল যুব সংঘের ও নবীনদের পক্ষ থেকে কথা বলেন হিমেল মিয়া, আকাশ মিয়া ও হৃদয় হোসেন প্রমুখ।


অনুষ্ঠানে আলোচকরা বলেন, ‘প্রবীণদের অভিজ্ঞতা নবীনরা গ্রহণ করলে তারা সুখী হবে বিপদে পড়বে না। প্রবীণদের ভরণপোষণ করলে সংসারে উন্নতি হয়, না করলে কলহ বাড়বে, আইন প্রয়োগ করে সন্তানের ভরণপোষণ পেতে হবে এমন সন্তান যেন কারো ঘরে না হয়। বিবেক আত্মসম্মান ও পারিবারিক দায়িত্ব ও দায়বদ্ধতা থেকেই সবাইকে সোচ্চার হতে হবে।’ তারা আরও বলেন, ‘মহামারী করোনা আমাদেরকে অনেক শিক্ষা দিয়েছে, বর্তমানে স্বাস্থ্যগত দিকে প্রবীণরা আক্রান্ত বেশি। তাই সরকার ঘোষিত বিনামূল্যে প্রবীণদের চিকিৎসা বাস্তবায়ন করতে হবে। ভাতার সংখ্যা ও পরিমাণ বাড়াতে হবে। প্রবীণরা নবীনদের ¯েœহ করবে এবং নবীনরাও প্রবীণদেরকে সম্মান ও ইজ্জত দিবে আমরা এই প্রত্যয় করি।’

happy wheels 2

Comments

%d bloggers like this: