সাম্প্রতিক পোস্ট

নারী নির্যাতনকে ‘না’ বলি

মানিকগঞ্জ থেকে রাশেদা আক্তার ও মো. নজরুল ইসলাম

‘সুস্থ ধারার সাংস্কৃতিক চর্চা করি, নারী নির্যাতনকে না বলি’ এই স্লোগানকে ধারণ করে সম্প্রতি মানিকগঞ্জ শিল্পকলা একাডেমির কার্যালয়ে জেলা শিল্পকলা একাডেমি ও বারসিক’র যৌথ উদ্যোগে পরিবেশ থিয়েটার মঞ্চায়ন উপলক্ষে নাট্যকর্মী বাছাইপর্ব বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় জেলা কালচারাল অফিসার সেলিনা সাইয়েদা সুলতানা আক্তারের সভাপতিত্বে যুব নাট্যকর্মীদের উৎসাহমূলক আলোচনায় অংশগ্রহণ করেন জেলা শিল্পকলা একাডেমির এডহক কমিটির সদস্য ও বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠীর সাবেক সাধারণ সম্পাদক এ্যাড. দিপক কুমার ঘোষ, মানিকগঞ্জ এনপিআই এর অধ্যক্ষ মো. ফারুক হোসেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায় প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত আজকের প্রজন্ম বধ্যভূমিতে পরিবেশ থিয়েটার মঞ্চায়নের লক্ষ্যে সারাদেশব্যপী নাট্যকর্মী বাছাইপর্বে সকলেই তালিকাভুক্ত হোক। সৃজনশীলতার মাধ্যমে আমরা সেটি প্রত্যাশা করি। সমাজে চলমান নারী নির্যাতন ও সামাজিক সহিংসতা প্রতিরোধে নাটক হয়ে উঠুক প্রতিবাদ ও প্রতিরোধের ভাষা।

অংশগ্রহণকারী সকলেই নাটকের ভাষায় নারী নির্যাতনকে না বলেন এবং সকল প্রকার সহিংসতার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে প্রত্যয় ব্যাক্ত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: