সাম্প্রতিক পোস্ট

রেললাইন হলে দুর্ঘটনা কমবে

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর সরকার

সড়ক দুর্ঘটনা কমানো এবং ঢাকার সাথে যাতে সহজে যোগাযোগ করা যায় সেজন্য মানিকগঞ্জ জেলার বিভিন্ন সামাজিক ও যুব সংগঠনের সদস্যরা পাটুরিয়া-মানিকগঞ্জ-ঢাকা রেল লাইন করার দাবি জানিয়েছেন। সম্প্রতি ঘিওর উপজেলার বানিয়াজুরী ইউনিয়নের অনুষ্ঠিত আলোচনা সভায় যুবকরা এই দাবি জানান।


আলোচনায় সভাপতিত্ব করেন মো. মুক্তারুজ্জামান বাবু। সভায় বক্তব্য রাখেন ব্যবসায়ী ও সমাজ সেবক মো, লাবলু মিয়া, সামাজিক ব্যক্তিত্ব মো. আজাদ মিয়া, প্রবীণ ব্যক্তি মো ওহাব যানু, সংগীত শিল্পী জে, কে বিপ্লব ও বানিয়াজুরী ইউনিয়নের প্রাণিসম্পদের পরামর্শ কর্মী মো, রহিজ উদ্দিন প্রমুখ।


আলোচনায় যুবকরা জানান, রেললাইন মানিকগঞ্জের সাথে রাজধানী ঢাকার যোগাযোগ আরও সহজ হবে। কৃষিপণ্য আনানেওয়াও সহজ হবে। এতে কৃষকরা তাদের পণ্যের ন্যায্য মূল্য পাবেন। এছাড়া মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনার হার দিনকে দিন বেড়েই চলেছে। রেললাইন হলে এ সড়ক দুর্ঘটনার হার অনেকাংশে কমে যাবে বলে তারা মনে করেন। এই প্রসঙ্গে সজীব রাজবংশী বলেন, ‘রেল লাইন হলে দুর্ঘটনা কমে আসবে, যাতায়াত ও ভাড়া কম হবে, আমরা পড়াশুনা করতে এবং চাকরী করতে ঢাকা যেতে পারবো।’


উল্লেখ্য, বানিয়াজুরী ইউনিয়নের যুবকরা বিভিন্নভাবে রেললাইনের দাবির সাথে জড়িয়ে আছেন। গত ২০১৪ সালে বানিয়াজুরী বাসস্ট্যান্ডে মানববন্ধনের মাধ্যমে রেললইনের দাবি শুরু হয়েছে। এরপর আরো বিভিন্ন সামাজিক সংগঠন, ক্লাব, সকলে মিলে রেল লাইনের দাবি জোড়ালোভাবে করে।

happy wheels 2

Comments

%d bloggers like this: