সাম্প্রতিক পোস্ট

সকলেই যুবদের পাশে থাকতে চান

শ্যামনগর, সাতক্ষীরা থেকে মনিকা পাইক, রুবিনা পারভীন ও বিশ্বজিৎ মন্ডল :
বারসিক’র উদ্যোগে শ্যামনগর উপজেলার মডার্ন স্কুল প্রাঙ্গনে কোভিড-১৯ প্রতিরোধ এবং দুর্যোগ মোকাবেলায় যুবদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে স্বাস্থ্যবিধি সরঞ্জাম ও দুযোর্গ প্রস্তুতির উপকরন প্রদান করা হয় শ্যামনগর উপজেলার স্বেচ্ছাসেবক টিম সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি ও সিডিও ইয়থ টিম যুবদের মাঝে। উপকুলীয় এলাকায় প্রতিনিয়ত নানান ধরনরে দুর্যোগ হয়ে থাকে। আর এ দুর্যোগের সময় এলাকার যুবরা আগে ঝাপিয়ে পড়ে। তার মানুষের পাশে থেকে বিভিন্ন দুর্যোগে সহায়তা করে থাকে।
বারসিক দীর্ঘদিন ধরে উপকূলীয় এলাকার দুর্যোগ সম্পর্কে যুবদের সক্ষমতা তৈরির লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিভিন্ন দুর্যোগের সময় যুবরা বারসিকের কাছে দুর্যোগ সক্ষমতা তৈরি জন্য দুর্যোগ প্রস্তুতি বিষয়ে উপকরন সহায়তার দাবি জানান। সেলক্ষ্যে যুবদেরকে বারসিক’র ইয়ুথ লেড ক্যাপাসিটি বিল্ডিং এন্ড ক্যাম্পেইন অন জেন্ডার এন্ড রিজিলেন্স প্রকল্প থেকে উপকরন সহায়তা করা হয়।
এসময় যেসব উপকরন সামগ্রী সহায়তা করা হয় তার মধ্যে ছিলো কোভিড-১৯ প্রতিরোধে মাক্স, হ্যান্ডগোভস, হ্যান্ডস্যানিটাইজ, টুপি ও ক্ষার যুক্ত সাবান। দুর্যোগ মোকাবেলায় স্ক্যাস্থ্যবিধি উপকরন, হ্যান্ডমাইক, ছাতা, কুঠার, হাত করাত, গামবুট জুতা, রেইনেকোট, মোবাইল পাওয়ার ব্যাংক, ফাস্টএইড বক্স ও টর্চ লাইট।
উপকরন বিতরন অনুষ্টানে বারসিক কর্মকতা গাজী আল ইমরানরে সঞ্চালনায় উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসাবে মোঃ আব্দুল হাই সিদ্দিক উপজেলা সহকারী কমিশনার (ভূমি)। বিশেষ অতিথি হিসাবে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদুজ্জামান সাইদ, মহিলা ভাইচ চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, কিরন শংকর চট্টোপধ্যায় সমাজ সেবা কর্মকর্তা আজিজুল হক যুব উন্নয়ন কর্মকর্তা, বারসিক ব্যবস্থাপনা কমিটির শেখ সিরাজুল ইসলাম, শেফালী বেগম, কৌশল্যা মুন্ডা, রনজিৎ বর্মন, সাংবাদিক আবু সাইদ বারসিক কর্মকতা বৃন্দ সহ উপজেলার সে¦চ্ছাসেবক টিম সিডিও ও এসএসএটি ১২ টি ইউনিয়নের যুবরা।
এসময় বক্তারা বলেন, ‘ এটি বারসিকের একটি ভালো উদ্যোগ।কারণ যে কোন দুর্যোগে আগে যুবদের দেখা যায়। আমরা যে এলাকায় বাস করি সেটি সবচেয়ে দুর্যোগপূর্ণ এলাকা। প্রতিনিয়ত বিভিন্ন ধরনরে দুর্যোগ এখানে লেগে আছে। তাই এই অঞ্চলের যুবরাই আমাদের শক্তির জায়গা। আলোচকরা যুবদের আরও সক্রিয়ভাবে কাজ করে যাওয়ার জন্য অনুরোধ জানান।

happy wheels 2
%d bloggers like this: