সাম্প্রতিক পোস্ট

সাতক্ষীরায় প্রকল্প পর্যালোচনা ও পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত

শ্যামনগর, সাতক্ষীরা থেকে চম্পা মল্লিক

বারসিক’র উদ্যোগে গত ১৭-১৯ জানুয়ারি শ্যামনগরে তিনদিনব্যাপী পিএলডিপি প্রকল্পের প্রকল্প পর্যালোচনা ও পরিকল্পনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় শ্যামনগর রিসোর্স সেন্টারে কর্মরত সকল কর্মী, বারসিক ব্যাবস্থাপনা কমিটির সদস্য, জনসংগঠন প্রতিনিধি, শতবাড়ির প্রতিনিধি, যুব সংগঠন সিডিও এবং এসএসটির প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

কর্মশালায় বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী পার্থ সারথী পাল সকলকে শুভেচ্ছা জানিয়ে পিএলডিপি প্রকল্পের জন্য আগামী তিনবছর কি ধরনের কাজ এলাকায় করা হবে সে বিষয়ে পরিকল্পনা প্রণয়নে সক্রিয়ভাবে অংশ নিতে সকলের প্রতি আহবান জানান।

কর্মশালায় বারসিক পরিচালক পাভেল পার্থ সহায়কের ভূমিকা পালন করেন। কর্মশালায় তিনি পিএলডিপি প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বিস্তারিত ধারণা প্রদার করেন। তিনি প্রকল্পের লক্ষ্য-উদ্দেশ্য অর্জনের বিভিন্ন নির্দেশক এবং সে অনুসারে টার্গেট সম্পর্কে অংশগ্রহণকারী সকলকে অবহিত করেন।


কর্মশালার ২য় দিনে প্রকল্পের জন্য নির্ধারিত কোড অনুসরণ করে কি কি কর্মসূচি গ্রহণ করা হবে সে বিষয়ে একটি খসড়া কর্মপরিকল্পনা প্রণয়নের জন্য বারসিক কর্মকর্তারা বিভিন্ন পদ্ধতি অনুসরন করেন। প্রতিটি কর্মসূচি কিভাবে, কখন এবং কাদের মাধ্যমে বাস্তবায়ন করা হবে সে বিষয়ে বিস্তারিত আলোচনা হয় এবং সে অনুসারে এই কর্মপরিকল্পনায় সম্ভাব্য সময়, স্থান এবং বাজেট উল্লেখ করা হয়।

কর্মশালার ৩য় দিন কমিউনিটি প্রতিনিধিদের সামনে খসড়া কর্মপরিকল্পনাটি উপস্থাপন করা হয় এবং নুতন কোনো কর্মসূচি গ্রহণের প্রয়োজনীয়তা হলে সে বিষয়ে মতামত গ্রহণ করে নথিভূক্ত করা হয়। বারসিক সাতক্ষীরা অঞ্চলে পিএলডিপি প্রকল্পের জন্য প্রণয়নকৃত খসড়া কর্মপরিকল্পনাটিতে প্রকল্পের সামর্থ্য অনুসারে চুড়ান্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
পরিকল্পনা কর্মশালার শেষে বারসিক ব্যবস্থাপনা কমিটির সদস্যগণ এবং জনসংগঠনের প্রতিনিধিগণ নুতন বছরের শুভেচ্ছা উপহার হিসাবে সবার মাঝে হাতব্যাগ এবং নোটবুক বিতরণ করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: