সাম্প্রতিক পোস্ট

বসন্ত উৎসব: বিভেদ ভুলে নতুনের প্রত্যয়ে তরুণরা সামনে এগিয়ে যাবে

বসন্ত উৎসব: বিভেদ ভুলে নতুনের প্রত্যয়ে তরুণরা সামনে এগিয়ে যাবে

হরিরামপুর, মানিকগঞ্জ থেকে সত্যরঞ্জন সাহা

শীতের বিদায় ঘণ্টা বাজতেই প্রকৃতিতে জানান দেয় ঋতুর রাজ বসন্ত। প্রকৃতিতে বসন্তের ছোঁয়া লাগতেই চারিদিকে বইছে ফাল্গুনের দক্ষিণা বাতাস। গাছে গাছে ফুলে ফুলে ভরে উঠেছে ঋতুর রাজ বসন্তের আমেজ শুরু হয়েছে। এই ফাল্গুনকে স্বাগত জানানোর জন্য মানিকগঞ্জ জেলার হরিরামপুরে আন্ধারমানিক পদ্মাপাড় স্বেচ্ছাসেবক টিমের আয়োজনে ১লা ফাল্গুন পালিত হল বসন্ত উৎসব-১৪২৭।

যুব টিমকে উৎসাহ দিয়ে সহযোগিতা করে উপজেলা প্রশাসন ও বারসিক। বসন্ত উৎসবে কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হরিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন হরিরামপুর উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাঈদুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিরামপুর থানা অফিসার ইনচার্জ মোঃ মুঈদ চৌধুরী, উপজেলা মৎস্য অফিসার মোঃ সাইফুর রহমান, উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোঃ মানিকুজ্জামান, হিউম্যান রাইটস ফোরাম সভাপতি এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ। এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন উপজেলা যুব উন্নয়ন অফিসার মোঃ মাজাহারুল, সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল বাশার, বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায় মানিকগঞ্জ, হরিরামপুর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতি আব্দুল করিম, স্বেচ্ছাসেক টিম আহবায়ক শাহীন টিটু প্রমুখ।

অনুষ্ঠানে পদ্মাপাড়ের পাঠশালা পরিচালক মীর নাদিম হোসেন আলোচনায় বলেন, ‘পদ্মা পাড়ের মনোরম পরিবেশে বসন্ত উৎসব-১৪২৭ পালিত হওয়ায় হরিরামপুর স্বেচ্ছাসেবক টিমকে অভিনন্দন জানাই। ফুল ফুটুক না ফুট আজ বসন্ত ও ভালোবাসা দিবসে সকল কুসংস্কারকে পিছনে ফেলে, বিভেদ ভুলে নতুনের প্রত্যয়ে যুবকগণ সামনে এগিয়ে যাবে। বাঙালির ঐতিহ্য রক্ষায় যুবকগণ এগিয়ে আসছে।’ তিনি আরও বলেন, ‘আজকের অনুষ্ঠান থেকে যুবকগণ নেতৃত্ব দিতে পারে তারই প্রমাণ রেখে গেল। যৌবনের উদ্দামতা ও বসন্তের আনন্দ উচ্ছাসের মধ্য দিয়ে তথ্য আদান প্রদানের যুবকদের নতুন উদ্যোগ সৃষ্টিতে সহায়ক হবে।’


আলোচনা সভা শেষে অতিথিগণ কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও রচনা প্রতিযোগিদের মাঝে পুরুষ্কার বিতরণ করেন। সাংস্কৃতিক কর্মীদের অংশগ্রহনে বসন্ত উৎসবে সাংস্কৃতিক সন্ধ্যায় লালনগীতি ও দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: