সাম্প্রতিক পোস্ট

রাজশাহীতে সুবিধাবঞ্চিতদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

রাজশাহী থেকে তহুরা খাতুন লিলি

রাজশাহীর সংগঠন ‘ইচ্ছা থেকে শুরু’ তারা দুঃস্থ মানুষের প্রয়োজন নিয়ে কাজ করে এবং তারা মনে করে যে ইচ্ছা থাকলেই সব কিছু করা সম্ভব। এক অপরের সহযোগী হয়ে থাকলে নিজেদের কষ্টগুলো কমে যায়।

এরই ধারাবাহিকতায় সম্প্রতি স্বপ্নপূরণ স্কুলের সুবিধাবঞ্চিত বাচ্চাদের নিয়ে ‘ইচ্ছা থেকে শুরু’ সংগঠনটি সুবিধাবঞ্চিতদের পড়ালেখায় উৎসাহিত করতে শিক্ষা উপকরণ বিতরণ করেছে। শিক্ষা উপকরণ ছাড়াও তারা সুবিধাবঞ্চিতদের মাঝে পাঞ্জাবী ও ওড়না বিতরণ করেছে। এভাবে সংগঠনটি ৬০ জন শিশুকে শিক্ষা সামগ্রী, ১০ জন বৃদ্ধকে পাঞ্জাবী ১০জনকে ওড়না বিতরণ করেছে। এছাড়া অনুষ্ঠানে সবার জন্য জন্য বিরিয়ানিও আপ্যায়ন করেছে।


এই নিয়ে সংগঠনের সভাপতি সাবরিনা সারমিন হক বলেন, ‘করোনার দীর্ঘ ছুটির পর শিশুদের পড়াশোনায় ফিরিয়ে আনতে তাদের উৎসাহিত করতে আমাদের এই উদ্যোগ। তার পাশাপাশি আমরা চেয়েছি বয়স্ক মানুষগুলো যেনো নামায আদায় করার জন্য ওড়না আর পান্জাবী পেয়ে ইবাদতে মনোযোগী হতে পারে।’


সাবরিনা সারমিন হক আরো জানান, তার কাজিন মাহমুদ ভাইয়ের সহায়তায় কার্যক্রমটি সম্পূর্ণ হয়েছে। এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি সাবরিনা সারমিন হক ও সদস্যবৃন্দ, স্বপ্নপূরণ স্কুল সংগঠনের সভাপতি আবিদ।

happy wheels 2

Comments