সাম্প্রতিক পোস্ট

মুক্ত হওয়ার জন্য ছটফট করছিল ঘুঘুর বাচ্চাগুলো

ইকবাল কবীর রনজু, চাটমোহর, পাবনা
পাবনার চাটমোহরে তিনটি ঘুঘু পাখির বাচ্চা উদ্ধার হয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটি গত ৩১ মে সন্ধ্যার পূর্বে বাচ্চা তিনটি উদ্ধার করেন।


জানা গেছে, সোমবার বিকেলে উপজেলার হরিপুর ইউনিয়নের পাঁচশোয়াইল গ্রামের রেকাত আলীর দুই ছেলে রাকিব ও রাব্বি এবং ধানকুনিয়া গ্রামের রব্বেলের ছেলে আরজু নামক তিন কিশোর এলাকার একটি মেহগনি গাছে উঠে বাসা থেকে দেশী ঘুঘু পাখির তিনটি বাচ্চা ধরে ব্যাগে করে নিয়ে যাচ্ছিল। বাচ্চা তিনটি তখন মুক্ত হওয়ার জন্য ছট ফট করছিল।

আগসোয়াইল স্লুইজ গেট এলাকা হয়ে এ তিন কিশোরকে ঘুঘু পাখির বাচ্চা ধরে নিয়ে যেতে দেখে, এবং বাচ্চাগুলোকে ছট ফট করতে দেখে নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি জীবন খাঁন ও সাধারণ সম্পাদক মাহফুজ কিশোরদের নিকট থেকে বাচ্চা তিনটি উদ্ধার করেন। পাখি ধরার কুফল সম্পর্কে কিশোরদের অবহিত করলে তারা আর পাখি ধরবে না বলে জানায়।
মঙ্গলবার দুপুরে নিউ হোপ ডেভেলপমেন্ট সোসাইটির সভাপতি জীবন খাঁন ও সাধারণ সম্পাদক মাহফুজ জানান, বাচ্চা তিনটি এখনো উড়তে শিখেনি। বাচ্চা গুলো আমাদের সংগ্রহে আছে এবং ভালো আছে। আমরা বাচ্চা গুলোর যতœ নিচ্ছি। আগামি ১০ জুন চাটমোহর বালুচর মাঠে নিয়ে বাচ্চাগুলো অবমুক্ত করা হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: