সাম্প্রতিক পোস্ট

যুব উন্নয়নে আমরা অঙ্গীকারবদ্ধ

সিংগাইর, মানিকগঞ্জ থেকে বিউটি সরকার
সম্প্রতি তারুণ্যের অগ্রযাত্রার পথ সুগম করতে উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর এবং যুব সংগঠনকে সম্পৃক্ত করে বারসিক সিংগাইর শাখার উদ্যোগে যুব সংগঠন নিবন্ধন বিষয়ক এক অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সিংগাইর শহীদ রফিক যুব স্বেচ্ছাসেবক সংগঠনের সভাপতি আশীষ সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ জেলার সিংগাইর উপজেলার যুব উন্নয়ন কর্মকর্তা নাসরিন বেগম। বারসিক কর্মকর্তা বিউটি সরকারের সঞ্চালনায় উক্ত সভায় বায়রা ইউনিয়নের শহীদ রফিক যুব সেচ্ছা সেবক সংগঠন ও বলধারা ইউনিয়নের ছাত্র ও যুব কল্যাণ উন্নয়ন সংঘের একাধিক সদস্য, হরিরামপুর এলাকার যুব প্রতিনিধিসহ বারসিক মানিকগঞ্জ এলাকার বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ। আলোচনা অনুষ্ঠানে বক্তারা যুবদের ব্যক্তিগত ও সাংগঠনিক সক্ষমতা বৃদ্ধিতে যুব উন্নয়ন বিভাগের সহযোগিতা ও কার্যকরি উদ্যোগের উপর গুরুত্ব আরোপ করেন।


আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে সিংগাইর উপজেলা যুব উন্নয়ন অফিসার নাসরিন বেগম বলেন, ‘যুবকদের উন্নয়নের জন্য যুব উন্নয়ন বিভাগ নিয়মিত কাজ করে যাচ্ছে। যুব উন্নয়নে আমরা অঙ্গীকারবদ্ধ। তবে প্রথমে বেকার সমস্যা দূর করতে হবে। বেকার সমস্যা সমাধানের জন্য প্রথমে ছোট ছোট উদ্যোক্তা তৈরি করলেই পরবর্তীতে বড় বড় উদ্যোক্তা তৈরি করা সম্ভব হবে। তার জন্য প্রয়োজন চাহিদা অনুযায়ী প্রশিক্ষণ, যা যুব উন্নয়ন অদিদপ্তর থেকে দেওয়া হয়ে থাকে এবং প্রশিক্ষণ শেষে যুব উন্নয়ন অধিদপ্তরে থেকে ঋণ নেওয়ারও সুবিধা রয়েছে। তিনি বারসিককে ধন্যবাদ জানান যুবকদের নিয়ে কাজ করা ও তাদের সংগঠন তৈরিতে সহযোগিতার জন্য।


পরিশেষে তিনি যুব সংগঠনকে দ্রæত নিবন্ধন করতে যুব উন্নয়ন অধিদপ্তর থেকে সহযোগিতা করার আশ^াস প্রদান করেন। যুব নেতা আশীষ সরকার বলেন, ‘তরুণরাই পারে সমাজকে বদলে দিতে। আমরা সমাজ সেবক এবং সমাজের উদ্দীপক হিসাবে কাজ করি। যুবকরা যদি মানসিকভাবে প্রস্তুতি নিয়ে কাজ করে তাহলে সমাজের উন্নয়ন করা সম্ভব।’


বারসিক মানিকগঞ্জের আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায় বলেন, ‘বেকার যুবকদের স্বাবলম্বী করতে হলে তাদের উপযুক্ত প্রশিক্ষণ দিতে হবে।’ বারসিক সিংগাইর রির্সোস সেন্টারের প্রোগ্রাস অফিসার শিমুল বিশ^াস বলেন, ‘যুব সংগঠনের নিবন্ধন না থাকলে সামাজিক উন্নয়নে কাজ করতে গেলে নানা রকম বাধার সন্মুখীন হতে হয়, তাই সংগঠনের নিবন্ধন থাকাটা প্রয়োজন।’
সবশেষে সভাপতি যুবকদের সমাজের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নেওয়ার জন্য যুব সংগঠনের সরকারী স্বীকৃতির প্রয়োজনীয়তার গুরুত্ব আরোপ করে সভার সমাপ্তি করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: