সাম্প্রতিক পোস্ট

সুন্দর পরিবেশ ও মেধায় গড়ে উঠুক প্রতিটি শিশু

হরিরামপুর, মানিকগঞ্জ থেকে মুকতার হোসনে

Ôশেখ রাসেলের দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্নবি এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধুর কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৮তম জন্ম দিনে নারী ও শিশু অধিকার সংরক্ষণে অনলাইন ভিত্তিক মতবিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মানিকগঞ্জ কিশোরী অধিকার ফোরাম ও দলিত ছাত্র কল্যাণ পরিষদ’র আয়োজনে ও বারসিক-এর সহযোগিতায় এ অনলাইন সভা অনুষ্ঠিত হয়। আংগারিয়া সিঙ্গাইর অংকর কিশোরী ক্লাবের সভাপতি এবং মানিকগঞ্জ কিশোরী সংহতি ক্লাবের আহবায়ক দূর্গা  রানী মন্ডল সভায় সভাপতিত্ব আলোচনা সভা পরিচালিত হয়।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, বারসিক মানিকগঞ্জ আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়। আলোচনা সভায় অংশগ্রহণ করেন, মানিকগঞ্জ জেলা  ঘাতক দালাল কমিটির সভাপতি এ্যাডভোকেট দীপক কুমার ঘোষ, দলিত ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি আশীষ কুমার, সমাজ কর্মী নজরুল ইসলাম, পদ্মা পাড়ের পাঠশালার পরিচালক মীর নাদিম, হরিরামপুর প্রতিবন্ধী উন্নয়নে সভাপতি আব্দুল করিম, মানিকগঞ্জ প্রত্যয় কিশোরী সংগঠনের সভাপতি সুমাইয়া আক্তার, উন্নয়ন কর্মী মুকতার হোসেন ও আলামিন ।

আলোচনায় আলোচকরা দেশে শিশু কিশোর ও নারী নির্যাতনে প্রচলিত আইন প্রয়োগের মাধ্যমে যারা শিশু হত্যা, খুন, শিশু পাচারসহ নানা অপকর্র্ম সাথে জড়িত তাদের বিচারের আওতায় আনার দাবি তোলেন। এছাড়া সুন্দর পরিবেশ ও অমিত মেধা ও মননে শিশুদের যাতে বেড়ে উঠতে পারে সেজন্য সেই ধরনের পরিবেশ তৈরি করার আহ্বান জানাান তারা।

happy wheels 2

Comments

%d bloggers like this: