সাম্প্রতিক পোস্ট

কাউন্সিলরের বরাবরে বস্তিবাসীদের চারদফা দাবি সংবলিত স্মারকলিপি প্রদান

ঢাকা থেকে হেনা আক্তার রূপা
বারসিক’র সহযোগিতায় গত ১৭ নভেম্বর ঢাকা দক্ষিণের ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর বরাবর স্মারকলিপি প্রদান করেন সিবিও বালুর মাঠ কমিটির নেতৃবৃন্দ। এসময় সিবিও নেতারা ওয়ার্ড কাউন্সিলর হাজী মো: ইলিয়াছুর রহমান বাবুলের হাতে স্মারকলিপি তুলে দেন। হাজী ইলিয়াছুর রহমান বাবুল এসময় নেতৃবৃন্দকে দাবি দাওয়ার বিষয়গুলো মনোযোগ দিয়ে শুনেন এবং তা বাস্তবায়নের আশ^াস প্রদান করেন।

বউবাজার বস্তি সিবিও কমিটির উদ্যোগে এবং ডিএসকে-ঢাকাকলিং প্রকল্পের সার্বিক সহযোগিতায় একটি স্বাস্থ্যকর পরিবেশ গঠন এবং পরিবেশ সংক্রান্ত দূষণ প্রতিরোধে কঠিন বর্জ্য ব্যবস্থাপনার মাধ্যমে সচেতনতা গড়ে তোলার জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাথে একাত্মতা প্রকাশ করে কাজ করে যাচ্ছে। দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) ইউএসএইড ও এফসিডিও এর আর্থিক সহযোগিতায় এবং কাউন্টারপার্র্ট ইন্টারন্যাশনালের সার্বিক তত্ত¡াবধানে ঢাকা কলিং প্রকল্প নামক একটি কনসোর্টিয়াম প্রকল্প জানুয়ারি ২০২১ থেকে ২০২১ ডিসেম্বর সময়কালের জন্য বাস্তবায়ন করছে। প্রকল্পটির পার্টনার হলো ডিএসকে, বারসিক, কাপ ও ইন্সাইটস। স্মারক লিপি প্রদানকালে সিবিও এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন সভাপ্রধান রুমা আক্তার, সদস্য জরিনা বেগম, রুমা বেগম , বারসিক’র কমিউনিটি মবিলাইজার হেনা আক্তার রূপা প্রমূখ।


স্মারকলিপিতে যেসব দাবি জানানো হয়েছে সেগুলো হলো: নিয়মিতভাবে বর্জ্য যাতে নেয়া হয় তার ব্যবস্থা করা, প্রতিদিন বর্জ্য নেওয়া হচ্ছে কিনা তা দেখার জন্য একটি তদারকি দল গঠন, তদারকি দলে এলাকাবাসীর পক্ষ থেকে প্রতিনিধি নিশ্চিত করতে হবে এবং মাসিক ময়লার বিল ৫০ টাকায় নির্ধারণ করতে হবে ইত্যাদি।

happy wheels 2

Comments

%d bloggers like this: