সাম্প্রতিক পোস্ট

সাতক্ষীরায় প্রবীণদের স্বাস্থ্য সচেতনতা বিষয়ক আলোচনাসভা অনুষ্ঠিত

সাতক্ষীরা থেকে গাজী মাহিদা মিজান
সাতক্ষীরায় প্রবীণদের স্বাস্থ্য সচেতনতা ও সরকারি সেবা-পরিসেবায় প্রবেশাধিকার বিষয়ক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি বারসিক’র উদ্যোগে এই সভার আয়োজন করা হয়।

বারসিক সাতক্ষীরা রিসোর্স সেন্টারে অনুষ্ঠিত সভায় দ্য এডিটরসের স্টাফ করেসপন্ডেন্ট এস এম হাবিবুল হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান।

সভায় সাতক্ষীরা পৌর এলাকার সুলতানপুর কাজীপাড়া ও আতির বাগানের নি¤œ আয়ের প্রবীণ ব্যক্তিত্ব ও রাজার বাগান ঋষিপাড়ার প্রবীণ ব্যক্তিত্বরা অংশ নেন এবং সরকারি সেবা-পরিসেবা নিয়ে বিভিন্ন বিষয়ে জানতে চান।

পরে প্রধান অতিথির বক্তব্যে সদর উপজেলা সমাজসেবা অফিসার শেখ সহিদুর রহমান প্রবীণ ও দলিত শ্রেণীর মানুষের জন্য সরকারের নানা পদক্ষেপের কথা তুলে ধরে বলেন, ‘সরকার প্রবীণদের সকল সুযোগ-সুবিধা বর্তমানে অনলাইনের মাধ্যমে পরিচালনা করছে, যা থেকে কোনরকম প্রতারিত হওয়ার সুযোগ নেই। বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাগুলো এখন মোবাইল ব্যাংকিং নগদের মাধ্যমে সুবিধাভোগীদের মোবাইলে প্রদান করা হচ্ছে।

তিনি আরও বলেন, ‘ক্যানসারের আক্রান্ত, প্যারালাইসিস, লিভার সিরোসিস, আলাসারসহ বিভিন্ন রোগে আক্রান্তদের সরকারিভাবে এককালিন পঞ্চাশ হাজার টাকা করে চিকিৎসা সহায়তা দেওয়া হচ্ছে। আগামীতে ষাটোর্ধ্ব প্রতিটি নাগরিক ভাতার আওতায় আসবে বলে বর্তমান সরকার ঘোষণা করেছে এবং সেটা দ্রুত বাস্তবায়িত হবে।’

সভায় বারসিক সাতক্ষীরা রিসোর্স সেন্টারের গবেষণা সহকারী গাজী মাহিদা মিজানের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য আসাউর রহমান, বারসিক সাতক্ষীরা রিসোর্স সেন্টারের যুব সংগঠক জাহাঙ্গীর আলম, শহরের সুলতানপুর আতির বাগান এলাকার প্রবীণ ব্যক্তিত্ব আরসাদ আলী, আশরাফ আলী, রাজার বাগান ঋষিপাড়ার দলিত সম্প্রদায়ের তনু কুমার দাস, বিষ্টু কুমার দাস, রঞ্জন কুমার দাস প্রমুখ।

happy wheels 2

Comments

%d bloggers like this: