সাম্প্রতিক পোস্ট

জাতীয় পরিবেশ পদক-২০২১ পাচ্ছে বারসিক

পরিবেশ রক্ষা ও উন্নয়নে বিশেষ অবদান রাখার জন্য প্রতিষ্ঠান হিসেবে বারসিককে জাতীয় পরিবেশ পদক-২০২১ এর জন্য মনোনীত করা হয়েছে। পরিবেশবিষয়ক শিক্ষা ও প্রচার ক্যাটাগরিতে প্রাতিষ্ঠানিক পর্যায়ে বারসিককে এই পুরুষ্কারের জন্য মনোনীত করা হয়েছে।


আজ পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী মো. শাহাব উদ্দিনের সভাপতিত্বে মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় অন্যান্যের মধ্যে মন্ত্রণালয়ের উপমন্ত্রী হাবিবুন নাহার, সচিব মো. মোস্তফা কামাল, জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মাহবুব হোসেন, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিবেশ) মো. মনিরুজ্জামান, পরিবেশ অর্ধিদপ্তরের মহাপরিচালক মো. আবদুল হামিদ এবং প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরীসহ কমিটির সদস্য হিসেবে বিভিন্ন মন্ত্রণালয় ও সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


জাতীয় পরিবেশ পদক-২০২১ এর জন্য মনোনীত হওয়ার অনুভূতি প্রকাশ করে বারসিক’র নির্বাহী পরিচালক সুকান্ত সেন বলেন, ‘এমন পুরুষ্কারের জন্য মনোনয়ন পেয়ে বেশ ভালো লাগছে, পরিবেশ সুরক্ষায় আমাদের দায়িত্ব আরও বেড়ে গেছে।’ তিনি বলেন, ‘বারসিক’র কর্মএলাকার মানুষের অক্লান্ত পরিশ্রম, বাস্তবসম্মত উদ্যোগ এবং আন্তরিকতার কারণে আজ এই স্বীকৃতি। আমি বারসিক’র কর্মএলাকার সেসব জনগোষ্ঠী ও বারসিককে কর্মরত সহকর্মীদের ধন্যবাদ ও অভিনন্দন জানাই। কারণ পরিবেশ রক্ষায় তাদের নিরলস উদ্যোগের জন্য আজ জাতীয়ভাবে বারসিক এ স্বীকৃতি পেয়েছে।
উল্লেখ্য, এর আগে বারসিক’র কর্মএলাকা রাজশাহীর তানোর উপজেলার লুপ্ত ধানের উদ্ভাবক মো. ইউসুফ মোল্লা ২০১৩ সালে জাতীয় পরিবেশ পদক লাভ করেছেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: