সাম্প্রতিক পোস্ট

নিরাপদে বেড়ে উঠুক সকল শিশু

সিংগাইর, মানিকগঞ্জ থেকে রিনা আক্তার
‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন হোক রঙ্গিন’-এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে গত ১৭ মার্চ বকচর ঋষিপাড়া নারী উন্নয়ন সমিতির উদ্যোগে এবং বারসিক’র বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধসহ সামাজিক সহিংসতা প্রতিরোধে কমিউনিটি পর্যায়ে চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতা এবং আলোচনাসভা অনুষ্ঠিত হয়েছে।


অনুষ্ঠানে বকচর ঋষিপাড়া নারী উন্নয়ন সমিতির সভাপতি মালা রানী দাসের সভাপতিত্বে বারসিক’র প্রকল্প সহায়ক রিনা আক্তারের সঞ্চালনায় প্রধান অতিধি হিসেবে উপস্থিত ছিলেন নিরাভরন থিয়েটারের সাধারণ সম্পাদক শাহাদাৎ সন্দীপন সায়েম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিনোদপুর নয়াপাড়া যুব সংগঠনের সভাপতি হারিজ উদ্দিন শিপু। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বারসিক’র প্রোগ্রাম অফিসার নজরুল ইসলাম, প্রকল্প সহায়ক আছিয়া আক্তার, সুনীতা রানী দাস, রিনা রানী দাস, সত্য দাস, সবিতা দাস প্রমুখ।


আলোচনা সভায় বক্তারা শিশুদের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক অধিকার রক্ষার ওপর গুরুত্ব আরোপ করেন। শিশুরা যেন বেশি পরিমাণে মোবাইল ফোনে আসক্ত না হয় সেই ব্যাপারে সকল অভিভাবকদের নজর দেয়ার আহ্বান জানান বক্তারা। নিরাভরন থিয়েটারের সাধারণ সম্পাদক শাহাদাৎ সন্দীপন সায়েম শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে খারাপ পাচঁটি স্পর্শের কথাও উল্লেখ করেন।


এর আগে চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বকচর ্ঋষিপাড়া গ্রামের শিশু-কিশোররা। তারা তাদের চিত্রাংকনের মধ্য দিয়ে তাদের ভাবনাগুলো ফুটিয়ে তুলে। ।
অবশেষে চিত্রাংকন ও আবৃতি প্রতিযোগিতায় বিজয়ী ও অংশগ্রহনকারী মাঝে পুরস্কার প্রদানের মধ্য দিয়ে সৃজনশীল অনুষ্ঠানমালার সমাপ্তি করা হয়।

happy wheels 2

Comments

%d bloggers like this: