সাম্প্রতিক পোস্ট

মাদকমুক্ত সমাজ গড়তে যুবদের প্রত্যয়

মানিকগঞ্জ থেকে ঋতু রবি দাস

‘তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যের বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ইয়ুথ গ্রীণ ক্লাব এর আয়োজনে ও বারসিক এর সহযোগিতায় মানিকগঞ্জ স্যাক কার্যালয়ে তামাক ও মাদকমুক্ত নারীবান্ধব সমাজ গড়তে যুবদের সচেতনতা বৃদ্ধিতে সুনাগরিকদের সাথে বিশ্ব তামাকমুক্ত দিবস ২০২২ উদযাপন উপলক্ষে সংলাপ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে ।


সভায় ইয়ুথ গ্রীণ ক্লাব এর উপদেষ্টা অধ্যাপক মনোয়ার হোসেন এর সভাপতিত্বে ও উন্নয়নকর্মী মো.নজরল ইসলাম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুজনের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন কচি। স্বাগত বক্তব্য রাখেন বারসিক আঞ্চলিক সমন্বয়কারী বিমল চন্দ্র রায়, জেলা ছাত্র ইউনিয়ন এর সাধারণ সম্পাদক মো.রাসেল আহমেদ, নারীনেত্রী রাশেদা আক্তার, শহীদ রফিক সামাজিক কল্যাণ পরিষদের সভাপতি সাংবাদিক নেহায়েত হাসান সবুজ, দিশারী সংগঠনের সভাপতি হাসান সিকদার, সাধারণ সম্পাদক মো.হাসনাত মিয়া প্রমুখ।


আলোচনা শেষে তামাক ও মাদক বিরোধী কবিতা আবৃত্তি করেন বাংলাদেশ প্রগতি লেখক সংঘ মানিকগঞ্জ জেলা শাখার সহ-সভাপতি কবি আনিসুর রহমান আলীনুর। আলোচনায় বক্তারা বলেন, ‘ গ্রামের কৃষক পর্যায়ে তামাকের কুফল এবং মাদকের ভয়ানক পরিণতি নিয়ে যুবদের সাথে আরো সচেতনতা বৃদ্ধি করতে হবে। প্রকাশ্যে ধুমপানে সরকারি জরিমানা ১৫০ টাকা। এটির প্রয়োগ ও বাস্তবায়ন চাই। আমরা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরকে শক্তিশালী করে মাদকমুক্ত নারীবান্ধব সমাজ বিনির্মাণে ঐক্যবদ্ধ হওয়ার আহবান করছি।’
অনুষ্ঠানে যুবকরা মাদকমুক্ত সমাজ গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করেন।

happy wheels 2

Comments

%d bloggers like this: