সাম্প্রতিক পোস্ট

প্রাকৃতিক বৈচিত্র্য ও নিরাপদ খাদ্য সুরক্ষা করবে যুবরা

নেত্রকোনা থেকে মো: আলমগীর
যুব সংগঠন ও বারসিক’র যৌথ উদ্যোগে আটপাড়া উপজেলা হলরুমে কৃষি প্রাণবৈচিত্র্য,সাংস্কৃতিক বৈচিত্র্য রক্ষা ও নিরাপদ খাদ্য সুরক্ষায় যুবদের ভূমিকা বিষয়ক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। উক্ত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আটপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা শাকিল মাহমুদ। উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা, শিক্ষা কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, উপজেলা ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান খান নন্দন বারসিকের কর্তকর্তা যুবসংগঠনের প্রতিনিধি, এনজিও প্রতিনিধিসহ অনেকেই।


কর্মশালায় প্রধান অতিথির ভাষণে জনাব মো: শাকিল আহমেদ বলেন, ‘আমাদের চারপাশের প্রকৃতিতে অনেক প্রাণের বৈচিত্র্য রয়েছে প্রতিটিই আমাদের প্রয়োজন। অনেক ছোট ছোট প্রাণ আছে যা আমাদের বেঁেচ থাকার জন্য কাজ করে। কিন্তু আমরা আমাদের কর্মকান্ডের মাধ্যমে প্রাকৃতিক সম্পদ, প্রাণসম্পদ ধ্বংস করছি। আমাদের যুবরা আজ যে উদ্যোগের কথা বলেছেন তাদের চিন্তা, চেষ্টার মাধ্যমে আমরা এসব বৈচিত্র্যতাকে রক্ষা করতে পারি।’
যুব সংগঠনের সদস্য মাজহারুল ইসলাম বলেন, ‘আমরা যুব সংগঠন করে বীজ সংগ্রহ, গাছ রোপণ, পাখি রক্ষা ও সাংস্কৃতিক বৈচিত্র্য রক্ষার জন্য সচেতনতামূলক কাজ করে যাচ্ছি।


এর আগে প্রথমেই শুভেচ্ছা বক্তব্য দেন বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী মো: অহিদুর রহমান। তিনি বলেন, সকল পেশার ও বৈচিত্র্যর মানুষের সমন্বয়ে আমাদের এই সুন্দর সমাজ ব্যবস্থা ঠিকে আছে। কাউকে পিছনে ফেলে নয় সকলকে সাথে নিয়ে প্রাকৃতি ও সাংস্কৃতিক বৈচিত্র্যতাকে রক্ষা করেই আমাদের সুন্দরভাবে বাঁচতে হবে।

happy wheels 2

Comments

%d bloggers like this: