সাম্প্রতিক পোস্ট

পরিস্কার পরিচ্ছন্ন সবুজ পৃথিবী গড়তে, নতুন প্রজন্মকে জাগতে হবে

শ্যামনগর,সাতক্ষীরা থেকে ফজলুল হকঃ

বাংলাদেশে জলবায়ু পরিবর্তনে ক্ষতিগ্রস্ত দরিদ্র জনগোষ্ঠীর সক্ষমতা শক্তিশালীকরণ (পরিবেশ) প্রকল্পের আওতায় বারসিকের আয়োজনে নেটজ বাংলাদেশের সহযোগিতায়  সম্প্রতি পদ্মপুকুর ইউনিয়নের ঝাপা ব্রজবিহারী ইউনাইটেট মাধ্যমিক বিদ্যালয়ে পরিচ্ছন্নতা অভিযান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান ও আলোচনা সভায় বারসিক পরিবেশ প্রকল্পের এ্যাডভোকেসী এসিসটেন্ট ফজলুল হকের সঞ্চালনায় ঝাপা ব্রজবিহারী ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয়ের স্টুডেন্টস ফোরামের সভাপতি অর্পন মন্ডলের সভাপতিত্বে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রধান শিক্ষকসহ সহকারী শিক্ষকবৃন্দ।

স্টুডেন্টস ফোরাম কমিটির সদস্যবৃন্দরা তাদের নিজ নিজ ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানোর পরবর্তীতে আলোচনা সভা হয়।

আলোচনা সভায় স্টুডেন্টস ফোরাম কমিটির উদ্দেশ্য শিক্ষকবৃন্দ বলেন, ‘আজ এই পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে তোমাদেরকে বার্তা দিতে চায় তোমরা যেখানে সেখানে ময়লা আর্বজনা ফেলবা না, নিদিষ্ট স্থানে ময়লা আর্বজনা ফেলবা। আমরা নিজেরা মেনে চলবো আর,অন্যদের মেনে চলার জন্য উৎসাহিত করবো। এটি করলে একটি সময় দেখা যাবে সুন্দর একটি পরিস্কার পরিচ্ছন্ন পৃথিবী পাবো, তার জন্য নতুন প্রজন্মকে জাগতে হবে।’

স্টুডেন্টস ফোরামের সভাপতি বলেন, আমরা নিজ নিজ জায়গা থেকে নিজ বাড়ি সহ নিজ ক্যাম্পাস পরিস্কার পরিচ্ছন্নতা রাখবো।

happy wheels 2

Comments