সিংগাইরে রোকেয়া দিবসে আলোর মিছিল ও স্বাস্থ্য ক্যাম্প অনুষ্ঠিত

মো.নজরুল ইসলামঃ মানিকগঞ্জ

“বেগম রোকেয়া আদর্শের পথ ধরি, নারীর শারিরীক ও মানসিক সক্ষমতা বৃদ্ধি করি, নারীবান্ধব সমাজ গড়ি” এই ধরনের সৃজনশীল স্লোগানকে সামনে রেখে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস উপলক্ষে বেসরকারি সংগঠন বারসিক’র সহযোগিতায় এবং মানিকগঞ্জ সিংগাইর অঞ্চলের আঙ্গারিয়া নারী উন্নয়ন সমিতি ও অঙ্কুর কিশোরী ক্লাব এর যৌথ আয়োজনে গতকাল বেগম রোকেয়া দিবস উপলক্ষে স্বাস্থ্য বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

মোমবাতি প্রজ্জ্বলন ও স্বাস্থ্য বিষয়ক কর্মশালায় অঙ্কুর কিশোরী ক্লাবের সভাপতি অনামিকা সরকার এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্রাবন্তী সরকারের সঞ্চালনায় প্রশিক্ষক ছিলেন আনোয়ারা খাতুন। উপস্থিত ছিলেন আঙ্গারিয়া নারী উন্নয়ন সমিতির সাধারণ সম্পাদক অনু সরকার।

কর্মসূচি ধারণাপত্র পাঠ করেন বারসিক প্রকল্প সহায়ক রিনা সিকদার ও আছিয়া আক্তার। আলোচনায় আরো অংশগ্রহণ করেন আঙ্গারিয়া নারী উন্নয়ন সমিতির সভাপতি সবিতা রানী সরকার। আরো অংশগ্রহণ করেন কল্পনা সরকার অংকুর রুমকা সরকার, বৃষ্টি সরকার সবিতা সরকার, কল্পনা মন্ডল।

গ্রামীণ এই কর্মসূচিতে তারা বেগম রোকেয়ার আদর্শের পথ ধরে তার অসাম্প্রদায়িক চেতনার মশাল ধরেন। আলোর মিছিল করে সমাজ থেকে সকল প্রকার সাম্প্রদায়িকতা কূপমন্ডুকতা দূর করে সাংস্কৃতিক জাগরণ সৃষ্টিতে সরকারের সহযোগিতা কামনা করা হয়।

happy wheels 2

Comments