আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত

গাজী মাহিদা মিজান, সাতক্ষীরা থেকে

মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সাতক্ষীরা পৌরসভার ইসলামপুর বস্তির নি¤œ আয়ের পরিবারের শিশুদের নিয়ে বেসরকারি সংস্থা বারসিক এই প্রতিযোগিতার আয়োজন করে।

প্রতিযোগিতায় ইসলামপুর বস্তির ২৫ জন শিশু শিক্ষার্থী অংশগ্রহণ করে। এতে চতুর্থ শ্রেণীর শিক্ষার্থী লাবণী ১ম, পঞ্চম শ্রেণীর শাহিনুর ইসলাম ২য় ও পঞ্চম শ্রেণীর সিনথিয়া খাতুন ৩য় স্থান অধিকার করেছে।

প্রতিযোগিতা শেষে বারসিকের সহকারী কর্মসূচি কর্মকর্তা গাজী মাহিদা মিজানের সভাপতিত্বে অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন শিক্ষা সংস্কৃতি ও বৈচিত্র্য রক্ষা টিমের সদস্য সাদিয়া সুলতানা, মোঃ আহাদুজ্জামান শাহেদ, মোঃ আব্দুর রহমান ও স্থানীয় অভিভাবক লাভলুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন বারসিক’র যুব সংগঠক জাহাঙ্গীর আলম।

অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহান ভাষা শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে মাতৃভাষার প্রতি যতœশীল হওয়ার আহবান জানানো হয়।

এছাড়া স্থানীয় অভিভাবক লাভলী খাতুন বলেন, ‘সচরাচার গ্রামে গ্রামে এসে প্রান্তিক শিশুদের নিয়ে কোন প্রতিষ্ঠান অনুষ্ঠান করে না। এতে তারা স্বপ্ন দেখতেও ভুলে যায়। বারসিককে এজন্য ধন্যবাদ যে, তারা আমাদের ছেলে মেয়েদের স্বপ্ন দেখাতে শুরু করেছে।

happy wheels 2

Comments