যুব সংগঠনের উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

ঘিওর, মানিকগঞ্জ থেকে সুবীর কুমার সরকার
একুশের চেতনায় উদ্ভাসিত মানিকগঞ্জ জেলার ঘিওর উপজেলার নালী ইউনিয়নের নালী গ্রামের আলোর পথ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন এবং বারসিক’র উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে সম্প্রতি।


সাংস্কৃতিক অনুষ্ঠানের অংশ হিসেবে আলোর পথের শিশু শিক্ষা কেন্দ্রের শিক্ষার্থীরা চিত্রাংকন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। এছাড়াও তারা ‘আমি জন্মেছি বাংলায়, আমি বাংলায় কথা বলি।’ কবি সৈয়দ সামছুল হকের ‘পরিচয়’ কবিতা আবৃত্তি করে। পরবর্তীতে একে একে সপ্তাহব্যাপি তারা একুশের কবিতা, চিত্রাঙ্কন, একুশের ইতিহাস আলোচনা, একুশের গান, খেলাধুলা, নৃত্যর মধ্য দিয়ে সপ্তাহব্যাপি অনুষ্ঠানকে আনন্দময় করে তোলে।


অনুষ্ঠানে নালী ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যান, ইউপি সদস্য, কৃষক, নারী, বাজার কমিটির সদস্যরা স্থানীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জের জর্জ কোর্টেও পিপি মো. আব্দুল সালাম। এছাড়াও উপস্থিত ছিলেন নালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আব্দুর কুদ্দুস মধু, বারসিক’র আঞ্চলিক সমন্বয়কারী বিমল রায়, সাবেক চেয়ারম্যান আব্দুর কাদের বিশ^াস।


এ অনুষ্ঠানের মাধ্যমে এলাকার মানুষজনের মধ্যে একুশে ফেব্রুয়ারির চেতনা জাগ্রত হয়। এলাকার মানুষ উৎসাহের সাথে একুশে ফেব্রুয়ারি অনুষ্ঠানকে বরণ করে নেয়। মায়ের ভাষা প্রকাশ করার অন্যতম মাধ্যম ভাষা, মাতৃভাষায় মানুষ তার আবেগ অনুভূতি প্রকাশ করে। বাংলা ভাষাকে জানতে হবে, জানতে হবে ভাষার সঠিক ইতিহাস ও ব্যবহার।

happy wheels 2

Comments